শুক্রবার ২৭ এপ্রিল, ২০১৮ , ১৪ বৈশাখ, ১৪২৫, ৯ শাবান, ১৪৩৯

অঘটন নয়, টেনিসে প্রত্যাশিত জয়

জানুয়ারি ২, ২০১৮ | ১১:২৭ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

২০১৮ সালটা দারুণভাবেই শুরু করেছেন টেনিসের বিউটি কুইন মারিয়া শারাপোভার। শেনঝেন ওপেনে জয় দিয়ে শুরু করেছেন রাশিয়ার এই টেনিস তারকা। জয়ে বছর শুরু করেছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সিমোনা হালেপ।

শেনঝেন ওপেনের ওপেনিং রাউন্ডে শারাপোভা হারিয়ে দিয়েছেন রোমানিয়ান মিহায়েলা বুজারনেস্কোকে। সরাসরি সেটে জিতলেও তাতে মারিয়াকে লড়তে হয়েছে সময়ের সঙ্গেও। এক ঘণ্টা ২২ মিনিটে কোর্টের লড়াইয়ে মারিয়া জিতেছেন ৬-৩, ৬-০ সেটে।

শারাপোভা পরের রাউন্ডে লড়বেন ২০১৭ সালের রানার্স আপ এলিসন রিস্কের বিপক্ষে, যিনি চীনের পঞ্চম বাছাই ওয়াং কিয়াংকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছেন।

জয়ের পর শারাপোভা জানান, ‘প্রতিটি ম্যাচই এখন আমার জন্য সমান গুরুত্বপূর্ণ। এখন থেকে সকল প্রতিপক্ষ কঠিন হবে। আমি সামনের দিকে এগিয়ে যেতে পছন্দ করি। এলিসন দারুণ খেলছে। আমি তার বিপক্ষেও ভালো খেলতে চাই।’

এদিকে, জয় দিয়ে নতুন বছর শুরু করেছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সিমোনা হালেপ। সরাসরি সেটে হালেপ জিতেছেন আমেরিকান নিকোল গিবসের বিপক্ষে। তার জয়টি ছিল ৬-৪, ৬-১ সেটে। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ চীনের দুয়ান ইঙ্গিং, যিনি ইভজেনিয়া রডিনাকে ৬-২, ৭-৫ সেটে হারিয়েছেন।

জয়ের পর হালেপ জানান, ‘নতুন বছর জয় দিয়ে শুরু করাটা দারুণ। এক নম্বর পজিশনে থেকে এই জয়টা আমি উপভোগ করছি।’

সারাবাংলা/এমআরপি

আরও পড়ুন