রবিবার ২১শে অক্টোবর, ২০১৮ ইং , ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

অনিশ্চয়তায় ‘ভূত’!

জানুয়ারি ১০, ২০১৮ | ৬:২৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গত বছরের মাঝামাঝি কলকাতার পরিচালক অনীক দত্ত ঘোষণা করেছিলেন- ‘ভূতের ভবিষ্যৎ’-এর সিক্যুয়েল তৈরি করতে যাচ্ছেন তিনি। স্ক্রিপ্টের কাজ মোটামুটি রেডি এবং ডিসেম্বরে শুটিং শুরু হবে- এমন কথাও বলেছিলেন পরিচালক।

সিক্যুয়েলের নাম রেখেছিলেন ‘ভবিষ্যতের ভূত’। প্রযোজনা করছিলো অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্ট। কিন্তু এসবের মধ্যেই হঠাৎ শুরু হয় নানা অদ্ভুতুড়ে ঘটনা। ‘ভূতের ভবিষ্যৎ’-এর সিক্যুয়েল রাইটস আছে ওই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ‘সত্য ফিল্মস’-এর কাছে।

অনীক দত্তর সিক্যুয়েল তৈরির খবর শুনে সত্য ফিল্মস বেঁকে বসে। প্রযোজনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পরিচালককে চিঠি পাঠিয়ে জানতে চাওয়া হয়, সিক্যুয়েল রাইটস ছাড়া তিনি কী করে সিক্যুয়েল বানাচ্ছেন? অনীক দত্ত বলছেন, ‘আমি মোটেও সিক্যুয়েল বানাচ্ছি না। কে বললো আমি সিক্যুয়েল বানাচ্ছি? এই অভিযোগগুলোর কোন গ্রাউন্ড নেই।’

এদিকে আইনের এই মারপ্যাঁচ দেখে অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্ট ‘ভবিষ্যতের ভূত’-এর প্রযোজনা থেকে সরে আসে।

সত্য ফিল্মস, যারা ‘ভূতের ভবিষ্যৎ’ প্রযোজনা করেছিলো, ওই প্রতিষ্ঠানের সিইও উজ্জ্বল সিনহা বলছেন, ‘অনীকবাবু গত বছর আগস্টে একটি ইংরেজি দৈনিকে বলেছিলেন তিনি সিক্যুয়েল বানাচ্ছেন। আজ জানি না কেন অন্য কথা বলছেন। তাকে আমরা চিঠি দিয়েছি। যখন ভূতের ভবিষ্যৎ বানাচ্ছিলাম, আমরা কিন্তু বন্ধুবান্ধবের মধ্যেই একটা ছবি করতে চেয়েছিলাম। সেখানে অনীকের জোরাজুরিতে একটি চুক্তিপত্র বানানো হয়। আমি ওকে বলবো সেটা ভালো করে পড়তে। ওটা পড়লেই বুঝতে পারবেন ‘ভূতের ভবিষ্যৎ’-এর সিনেম্যাটিক অ্যান্ড স্টোরি রাইটস দুটোই আমাদের।’

এ জটিলতায় অনিশ্চিত হয়ে পড়েছে ‘ভবিষ্যতের ভূত’-এর নির্মাণ।

অন্যদিকে শোনা যায়, ‘ভূতের ভবিষ্যৎ’-এর সময় প্রযোজনা ছাড়াও অনীক দত্তকে নানাভাবে সাহায্য করেছিলেন উজ্জ্বল ও তার বন্ধুরা। কিন্তু ছবি হিট হয়ে যাওয়ার পর কোথাও সেই ঋণ স্বীকার করেননি অনীক দত্ত।

সারাবাংলা/কেবিএন/পিএ

অনিশ্চয়তায় ‘ভূত’!
অনিশ্চয়তায় ‘ভূত’!
অনিশ্চয়তায় ‘ভূত’!