বিজ্ঞাপন

অর্থবহ পরিবর্তনের জন্য সংলাপ হবে: ড. কামাল

October 31, 2018 | 10:26 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষ রাজনৈতিক অবস্থার পরিবর্তন চাই। অর্থবহ পরিবর্তনের লক্ষ্যে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।’

রাজধানীর মোহাম্মদপুরে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর বাসায় নৈশভোজ থেকে এক ব্রিফিংয়ে তিনি সংলাপ বিষয়ে এ আশা প্রকাশ করে।

কাদের সিদ্দিকীর বিষয়ে ড. কামাল বলেন, ‘কৃষক শ্রমিক জনতা লীগ আদর্শগতভাবে সবসময়ই ঐক্যফ্রন্টের সঙ্গে আছে এবং থাকবে। ঐক্যফ্রন্টে কৃষক শ্রমিক জনতা লীগের অবস্থান কী হবে সে বিষয়ে ৩ নভেম্বর কাদের সিদ্দিকী ব্রিফ করবেন বলেও জানান গণফোরাম সভাপতি।

বিজ্ঞাপন

এর আগে বুধবার রাত ৮টার দিকে কাদের সিদ্দিকীর বাসায় নৈশভোজে যান ড. কামাল, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন, জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।

গত ২৫ অক্টোবর রাতে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় গিয়ে তাকে দাওয়াত দিয়ে আসেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। সেদিন তিনি সাংবাদিকদের বলেছিলেন, ‘ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান রচনা করেছেন। এখন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট হয়েছে। আমরা এখন একসঙ্গে কাজ করতে চাই।’

বিজ্ঞাপন

এদিকে কাদের সিদ্দিকীর বাসায় মঙ্গলবার (৩০ অক্টোবর) রাতে বৈঠক করতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দেড় ঘণ্টার বৈঠকে দেশের রাজনৈতিক পরিস্থিতি এবং আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপের বিষয়বস্তু তুলে ধরেন বিএনপি মহাসচিব। এ সময় তিনি জাতীয় স্বার্থে কাদের সিদ্দিকীর অবদান ও ভূমিকার প্রশংসা করেন এবং জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে অনুরোধ জানান।

বৈঠক শেষে এ বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীরপ্রতীক জানান, জাতীয় ঐক্যফ্রন্টে যোগদানের বিষয়ে আগামী দুই-একদিনের মধ্যে তাদের সিদ্ধান্ত জানানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/একে

আরও পড়ুন

কাদের সিদ্দিকীর বাসায় কামাল-রব-রতন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন