রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অল ইউরোপিয়ান বাংলাদেশি অ্যাসোসিয়েশন মহাসচিবের সঙ্গে মতবিনিময়

জুলাই ৬, ২০১৮ | ১:০৩ অপরাহ্ণ

।। ইসমাইল হোসেন স্বপন।।

ইতালি থেকে: বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু রোম প্রবাসী সাংবাদিকদের মতবিনিময় সভা করেন। আগামী অক্টোবরে অনুষ্ঠিতব্য ইনভেস্ট সামিটকে সফল করার লক্ষে সাংবাদিকদের করণীয় বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ইতালির রোমের পিয়াছা ভিক্টরিয়ার লিটিল ইন্ডিয়া রেস্টুরেন্টের হল রুমে ইতালিস্থ সাংবাদিক প্রতিনিধিধের সঙ্গে মতবিনিময়কালে প্রবাসীদের সঙ্গে তার ভাবনার কথা তুলে ধরেন।

বাংলা প্রেস ক্লাব ইতালির সভাপতি, দৈনিক প্রবাসী সম্পাদক রিপন খানের সভাপতিত্বে ও বাংলাদেশি সাংবাদিক সমিতি ইতালী (এনআরবিজাই) এর সাধারণ সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি রিয়াজ হোসেনের পরিচালনা মতবিনিময় সভায় ইতালির বিভিন্ন পত্রিকা ও টেলিভিশন সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

বিজ্ঞাপন

সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে আলাপকালে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগে উৎসাহী করতে অনুরোধ করে কাজী এনায়েত উল্লাহ্‌ ইনু বলেন, ‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের প্রাণের বাংলাদেশ। বাংলাদেশ এবং বাংলা শিল্প সংস্কৃতিকে বিশ্বের কাছে পরিচিত করতে আমাদের সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে।’

বাংলাদেশ বর্তমানে দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি উদার ও বিনিয়োগবান্ধব দেশ। গুরুত্বপূর্ণ ভূ-কৌশলগত অবস্থান ও দক্ষিণ এশিয়ার মধ্যে সর্বনিম্ন শ্রম মজুরির কারণে সহজেই এ দেশে বিনিয়োগ করে লাভবান ও দেশের উন্নয়নে কাজ করা সম্ভব।

তিনি প্রবাসে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ীদের সম্পদ ও দক্ষতাকে বাংলাদেশের উন্নয়নে বিনিয়োগ করার জন্য আহ্বান জানিয়ে বলেন, বর্তমানে যেসব প্রবাসী বাংলাদেশি ইউরোপের বিভিন্ন দেশ তথা ইতালিতে পোশাক ও চামড়া শিল্পসহ অন্যান্য খাতে যেভাবে বিনিয়োগ করছেন, তারা বাংলাদেশেও অনুরূপভাবে বিনিয়োগ করতে পারেন। এ বিনিয়োগের মাধ্যমে প্রবাসীগণ দেশে যেমন শিল্প প্রসার এবং কর্মসংস্থানে অবদান রাখতে পারবেন, তেমনি তাদের প্রযুক্তিগত ও ব্যবসায়িক দক্ষতা থেকেও বাংলাদেশ উপকৃত হতে পারে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আমাদের কণ্ঠ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক অ্যাডভোকেট আনিসুজ্জামান, দৈনিক যুগান্তর প্রতিনিধি জমির হোসেন, ডিবিসি প্রতিনিধি আমির হোসেন লিটন, সাংবাদিক ধুমকেতু টেলিভিশনের সিইও শিমুল রহমান, আমরা ইতালি প্রবাসী অ্যাডমিন স্বপন দাস ও আনন্দ।

সারাবাংলা/একে

অল ইউরোপিয়ান বাংলাদেশি অ্যাসোসিয়েশন মহাসচিবের সঙ্গে মতবিনিময়
বিজ্ঞাপন
বিজ্ঞাপন