সোমবার ২১শে জানুয়ারি, ২০১৯ ইং , ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

অসুস্থ অভিনয়শিল্পী সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

জানুয়ারি ১২, ২০১৯ | ৩:০৭ অপরাহ্ণ

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

দেশের নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় ও বর্ষীয়ান অভিনেতা সালেহ আহমেদ দীর্ঘদিন ধরে অসুস্থ। কয়েক বছর আগে তিনি ব্রেন স্ট্রোক করেন। পাশাপাশি তার ফুসফুস প্রদাহজনিত সমস্যাসহ বাত সমস্যাও আছে। যে কারণে তিনি স্পষ্টভাবে কথা বলতে পারেন না। এমনকি স্বাভাবিকভাবে হাঁটতেও পারেন না।

দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকায় আর্থিক সংকটে পড়ে সালেহ আহমেদের পরিবার। তার চিকিৎসা যেন টাকার অভাবে বন্ধ না হয় সেজন্য প্রধানমন্ত্রী বরাবর আর্থিক সহায়তা চেয়ে আবেদন করা হয়। তারই পরিপ্রেক্ষিতে গতকাল (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সালেহ আহমেদের চিকিৎসার জন্য ২৫ লাখ টাকার আর্থিক সহায়তা দেন। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেন অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম।

নাসিম বলেন, ‘গত তিন বছর ধরে অভিনেতা সালেহ আহমেদ অসুস্থ। তার মেয়ে ডাক্তার থাকায় তিনিই তার চিকিৎসার যাবতীয় খরচ বহন করছিলেন। কোন সাহায্য সহযোগিতার দরকার ছিল না। কিন্তু হঠাৎ করে তার মেয়ে মারা যাওয়ার কারণে আর্থিক সংকটে পড়ে তার পরিবার। আমাদের শিল্পী সংঘকে বিষয়টি জানালে আমরা সে সময়ের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট সাহায্যের আবেদন জানাই।’

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অভিনয় শিল্পী সংঘের কাছে আর্থিক সাহায্যের চেক দেয়া হয়। পরবর্তীতে ওই দিনই শিল্পী সংঘের পক্ষ থেকে পরিবারের হাতে চেক হস্তান্তর করা হয়।

বগুড়ার সারিয়াকান্দিতে সালেহ আহমেদের জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন। স্বাধীনতার আগে বিটিভিতে নিয়মিত অভিনয় শুরু করেন। ১৯৯১ সালে সরকারি চাকরি থেকে অবসরে যাওয়ার পর হুমায়ূন আহমেদের নাটকে ও চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ধারাবাহিক ‘অয়োময়’ নাটক এবং ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জগতে তার দাপুটে পদচারণা শুরু হয়। এরপর অসংখ্য টিভি নাটক এবং চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। পান দর্শকপ্রিয়তা।

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , ,

অসুস্থ অভিনয়শিল্পী সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী
অসুস্থ অভিনয়শিল্পী সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী
অসুস্থ অভিনয়শিল্পী সালেহ আহমেদকে ২৫ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী