বিজ্ঞাপন

অস্কারে যাচ্ছে ‘ডুব’

September 23, 2018 | 12:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

৯১ তম অস্কার আসরে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে অংশ নেয়ার জন্য বাংলাদেশের ছবি হিসেবে নির্বাচিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ডুব। আজ (২৩ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে ছবির নাম ঘোষণা করে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ। অনুষ্ঠানে অস্কার কমিটি বাংলাদেশের চেয়ারম্যান কমিটির প্রধান হাবিবুর রহমান হাবিব এ ঘোষণা দেন।

জমা পরা দুটি ছবির মধ্যে থেকে ডুব ছবিটি নির্বাচন করেন নয় সদস্য বিশিষ্ট কমিটি। অন্য ছবিটি ছিল নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’।

বিজ্ঞাপন

ছবির নাম ঘোষণার অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অস্কার কমিটি বাংলাদেশ-এর সদস্য শামীমা আখতার, আবু মুসা দেবু, পঙ্কজ পালিত। ‘ডুব’ সিনেমার পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এবং ছবির প্রযোজক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।


আরও পড়ুন :  ‘পরিচালকের জন্য নির্ধারিত পারিশ্রমিক থাকা দরকার’


‘ডুব’ ছবিটিসহ ফারুকী পরিচালিত তিনটি সিনেমা মনোনয়ন পেল অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করার। এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘কাজ দিয়ে দেশের প্রতিনিধিত্ব করা খুবই আনন্দের। একই সঙ্গে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগের শর্ট লিস্টে স্থান পাওয়া অরও কঠিন। তবে নিশ্চই একদিন উঁচু এই দেয়াল আমরা টপকে যাবো।’

অস্কারের বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা বিভাগে অভিনেত্রী তিশা অভিনীত তৃতীয় ছবি এটি। তবে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত প্রথম সিনেমা ‘ডুব’ যেটি অস্কার আসরে দেশ থেকে প্রতিনিধিত্ব করছে। তিশা ও আব্দুল আজিজ দুজনেই খুব আনন্দিত।

বিজ্ঞাপন

‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। এছাড়া আরও অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচীসহ অনেকে।


আরো দেখুন :

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন