বুধবার ২৫ এপ্রিল, ২০১৮ , ১২ বৈশাখ, ১৪২৫, ৮ শাবান, ১৪৩৯

অস্ট্রেলিয়ায় হবে আশিকের ‘সুপারহিরো’ [ভিডিও স্টোরি]

জানুয়ারি ১১, ২০১৮ | ১:৩৬ অপরাহ্ণ

এন্টারটেইনেমেন্ট করেসপন্ডেন্ট

‘গ্যাংস্টার রিটার্নস’ দিয়ে চলচ্চিত্র পরিচালনায় নাম লেখান আশিকুর রহমান। তবে আশিক পরিচালিত মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা ‘কিস্তিমাত’। আর এই ছবিটি দিয়েই আলোচনায় আসেন পরিচালক আশিকুর রহমান। নানান জটিলতায় প্রথম সিনেমা ‘গ্যাংস্টার রিটার্নস’ মুক্তি পায় দ্বিতীয় সিনেমা হিসেবে। এরপর আশিক নির্মাণ করেন অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মুসাফির’।

ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় নায়ক শাকিব খানকে নিয়ে আশিক ‘অপারেশন অগ্নিপথ’ নামে একটি ছবির কাজ শুরু করেছেন। আপাতত আটকে আছে ছবিটির নির্মাণ কাজ।

এর মাঝেই এই পরিচালক জানালেন নতুন খবর। জানালেন, শাকিবকে নিয়েই ‘সুপারহিরো’ নামের আরো একটি সিনেমায় হাত দিয়েছেন তিনি। ভিসা পেয়ে গেলে চলতি মাসেই অস্ট্রেলিয়ায় শুরু হবে ছবিটির শুটিং।

এদিকে, সম্প্রতি অস্ট্রেলিয়ান ডিরেক্টরস গিল্ড (এডিজি)-এর সদস্যপদ পেয়েছেন আশিকুর রহমান। তিনি জানান, এর আগে আর কোনও বাংলাদেশি এই কৃতিত্ব অর্জন করতে পারেননি।

এডিজি’র সদস্যপদ পাওয়ায় এখন থেকে অস্ট্রেলিয়া ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য ছবি নির্মাণের ক্ষেত্রে গিল্ডের পক্ষ থেকে সব ধরনের সুবিধা পাবেন ‘কিস্তিমাত’ খ্যাত এই তরুণ নির্মাতা।

প্রসঙ্গত, ২০১৫ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স করতে অস্ট্রেলিয়া যান আশিক। এই সময়ের মধ্যে সে দেশের নাগরিকত্বও পেয়েছেন এই নির্মাতা।

ছবি : নূর

সারাবাংলা/টিএস/পিএ

আরও পড়ুন