বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

অস্পষ্ট প্রেসক্রিপশন, ২ চিকিৎসককে আইনি নোটিশ

সেপ্টেম্বর ১৪, ২০১৮ | ৫:০৪ অপরাহ্ণ

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর: স্পষ্ট অক্ষরে পাঠ উপযোগী করে প্রেসক্রিপশন (চিকিৎসাপত্র) লেখার হাইকোর্টের  নির্দেশ অমান্য করায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় ও পরিচালক ডা. সারোয়ার জাহানকে আইনি নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে আগামী সাত দিনের মধ্যে বিষয়টির ব্যাখা চাওয়া হয়েছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে আইনি নোটিশের বিষয়টি এটিএন বাংলার সাংবাদিক হুমায়ুন কবীর চিশতী সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

গত বুধবার (১২ সেপ্টেম্বর) এটিএন বাংলার স্পেশাল করেসপন্ডেন্ট হুমায়ুন কবীর চিশতী তার আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদের মাধ্যমে ওই আইনি নোটিশ পাঠান।


নোটিশ সূত্রে জানা যায়, গত বুধবার (৫ সেপ্টেম্বর) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার স্পেশাল রিপোর্টার হুমায়ুন কবীর চিশতীর মা লুৎফা আজাদ (৭১) চিকিৎসার জন্য যান। এসময় ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় তার চিকিৎসা শেষে চিকিৎসাপত্র দেন। লেখা স্পষ্ট না হওয়ায় চিকিৎসা পত্রে উল্লেখিত ওষুধ কিনতে বিড়ম্বনায় পড়তে হয় রোগীর স্বজনদের।

সব অষুধের দোকানিরা চিকিৎসাপত্রে কি লেখা রয়েছে তা চিহ্নিত করতে ব্যর্থ হন। পরে এ ঘটনায় রোগী লুৎফা আজাদের ছেলে ও এটিএন বাংলার সাংবাদিক তার আইনজীবীর মাধ্যমে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও ডেন্টাল সার্জনকে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় আইনি নোটিশ প্রদান করেন।

উল্লেখ, ২০১৭ সালে হাইকোর্ট থেকে চিকিৎসকদের স্পষ্ট অক্ষরে পাঠ উপযোগী ব্যবস্থাপত্র লিখতে নির্দেশ দেওয়া হয়েছিল।

সারাবাংলা/এমও

অস্পষ্ট প্রেসক্রিপশন, ২ চিকিৎসককে আইনি নোটিশ
অস্পষ্ট প্রেসক্রিপশন, ২ চিকিৎসককে আইনি নোটিশ