সোমবার ১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং , ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

আকাশবীণার উদ্বোধন

সেপ্টেম্বর ৫, ২০১৮ | ১:০৩ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা : উদ্বোধন করা হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত উড়োজাহাজ বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। প্রধানমন্ত্রী যার নাম দিয়েছেন আকাশবীণা। প্রধানমন্ত্রীর ঘোষণার মধ্য দিয়ে বুধবার (৫ সেপ্টেম্বর) প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে উড়বে ড্রিমলাইনারটির ফ্লাইট।

দুপুর ১টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত অনুষ্ঠানে আকাশবীণার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পর সন্ধ্যায় আকাশবীণার প্রথম বাণিজ্যিক ফ্লাইটটি মালেশিয়ার কুয়ালালামপুরে যাবে। প্রথমে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ও ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে চলবে আকাশবীণা।

গত ১৯ আগস্ট বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল (অব.) ইনামুল বারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল যুক্তরাষ্ট্রের সিয়াটলের বোয়িং কোম্পানির কার্যালয় থেকে বিমানটি নিয়ে আসেন। এ নিয়ে বিমানের বহরে উড়োজাহজের সংখ্যা দাঁড়ালো ১৫টিতে।

এর আগে গত ২৯ আগস্ট ড্রিমলাইনারটির প্রথম পরীক্ষামূলক ফ্লাইট হিসেবে ঢাকা থেকে কলকাতায় যায়।  বোয়িংয়ের ক্যাপ্টেন রিচার্ড এম ডেনটন ও বিমানের জ্যেষ্ঠ পাইলট ক্যাপ্টেন ফজল আহমেদ ফ্লাইটটি পরিচালনা করেন। ফ্লাইটটিতে ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন অথরিটি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাসহ ২৯ জন আরোহী।

আরো পড়ুন : আকাশবীণা উড়বে ৫ সেপ্টেম্বর

সারাবাংলা/এসএমএন

 

Tags:

আকাশবীণার উদ্বোধন
আকাশবীণার উদ্বোধন
আকাশবীণার উদ্বোধন