সোমবার ২৩ জুলাই, ২০১৮, ৮ শ্রাবণ, ১৪২৫, ৯ জিলক্বদ, ১৪৩৯

আখেরি মোনাজাত শুরু

জানুয়ারি ১৪, ২০১৮ | ১০:৪৮ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

শান্তি ও মঙ্গল কামনায় বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শুরু হয়েছে। রোববার সকাল ১০টা ৪০ মিনিটে মোনাজাত শুরু হয়। মোনাজাত শুরু করেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা জুবায়ের।

ইজতেমার প্রথম পর্বের মোনাজাতে অংশ নিতে সকাল থেকে টঙ্গি ময়দানে উপস্থিত হন লাখো লাখো মুসল্লি। সকাল  থেকেই কানায় কানায় ভরে যায় ইজতেমা প্রাঙ্গণ। মোনাজাতে অংশ নিতে ময়দানের আশপাশের বিভিন্ন সড়কে অবস্থান নেয় মুসল্লিরা।

আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকার জুরাইন পোস্তগোলা থেকে এসেছেন হাজী আবুল কাশেম। তিনি জানান, ‘পরিবারের সকলের জন্য দোয়া চাইতেই এখানে এসেছি। ফজরের নামাজ পড়েই ময়দানের উদ্দেশে রওনা হই।’

ঢাকার মালীবাগ থেকে আসা মাসুদ জানান, ‘আবহাওয়া বৈরী থাকলেও ময়দানে আসতে পাড়ায় ভালো লাগছে।’

পুরান ঢাকা থেকে এসেছেন হাজী আবুল কাশেম। তিনি বলেন, ‘গাড়িতে করে কুড়িল পর্যন্ত এসেছি। এরপর থেকে হাটা শুরু করেছি, এখন এয়ারপোর্ট এসেছি। হেটেই টঙ্গী পর্যন্ত যাব। লাখ লাখ মানুষের সঙ্গে মোনাজাতে অংশ নেওয়াটাই ভাগ্যের ব্যাপার। প্রতিবছরই মোনাজাতে অংশ নেওয়ার চেষ্টা করি।’

টঙ্গীর তুরাগ তীরে আয়োজিত ইজতেমার প্রথম পর্বের শেষ হচ্ছে আজ রোববার। আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে প্রথম পর্বের ইজতেমার আনুষ্ঠানিকতা।

এর আগে শুক্রবার ফজরের নামাজের পর শুরু হয় এবারের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব, ২১জানুয়ারি অপর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ বছর ইজতেমা।

সারাবাংলা/এজেডকে/এনএস/একে

আখেরি মোনাজাত শুরু
আখেরি মোনাজাত শুরু