বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা পাবেন ১০০ টন চাল, ১০ লাখ টাকা

মার্চ ১৩, ২০১৮ | ৪:১২ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : রাজধানীর মিরপুরে ইলিয়াস মোল্লা বস্তিতে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা করবে সরকার। মঙ্গলবার (১৩ মার্চ) সকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

সেতুমন্ত্রী বলেন, আগুনে বস্তিবাসীর যে ক্ষতি হয়েছে সেটা কষ্টদায়ক। ত্রাণমন্ত্রীর সাথে কথা হয়েছে, সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য ১০০ টন চাল ও দশ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা চেয়ে জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে। বস্তিবাসীর জন্য সরকার দীর্ঘস্থায়ী আবাসনের ব্যবস্থা হাতে নিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বস্তিতে আগুন লাগার কোনো কারণ জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত হচ্ছে। শিগগিরই আগুন লাগার কারণ জানা যাবে।

নেপালে বিমান দুর্ঘটনায় আহত ও নিহতদের প্রতি সরকার অনেক বেশি আন্তরিক বলে জানান ওবায়দুল কাদের। এ বিষয়ে তিনি বলেন, ‘জীবনের ক্ষতি কোনোদিন পূরণ হবে না। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক তার প্রমাণ প্রধানমন্ত্রী তার সফর ২৬ ঘণ্টা কমিয়ে মঙ্গলবার বিকেলে ঢাকা নামছেন। অসুস্থদের চিকিৎসার বিষয়টা এখন সরকার বেশি মনোযোগ দিচ্ছে।

খালেদা জিয়ার জামিনের সাথে বিএনপির সাথে সরকারের কোন সমঝোতা হচ্ছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আদালতের ভারডিক্টকে বিশ্বাস করি। বিএনপি খুশি কি হতাশ?কোর্ট খালেদা জিয়াকে দণ্ড দিয়েছে, সেই দণ্ডেও সরকারের কোন হস্তক্ষেপ নেই, ছিল না। এর সাথে কোন সমঝোতার বিষয় নেই।

তিনি বলেন, আমি এটাও স্পষ্ট করে বলতে চাই, গতকাল আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে, এটাতেও সরকারের কোন প্রভাব বা হস্তক্ষেপ নেই। সেটা স্বাভাবিক নিয়মে যেভাবে চলছে, আজকে দেশে স্বাধীন বিচার ব্যবস্থা এবং আদালতের প্রতি জনগণের যে শ্রদ্ধা সেটা চলছে।

সারাবাংলা/ এমএমএইচ/ এমএইচ

আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা পাবেন ১০০ টন চাল, ১০ লাখ টাকা
আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা পাবেন ১০০ টন চাল, ১০ লাখ টাকা
আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা পাবেন ১০০ টন চাল, ১০ লাখ টাকা