সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, ৯ মাঘ, ১৪২৪, ৩ জমাদিউল-আউয়াল, ১৪৩৯

Live Score

আটলান্টিক সিটিতে বিজয় উৎসব

ডিসেম্বর ২৪, ২০১৭ | ৯:১২ পূর্বাহ্ণ

মোহাম্মদ আলী খান (বাবুল), আটলান্টিক সিটি

আটলান্টিক সিটির স্টেক রেস্টুরেন্টে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ বাংলাদেশের ৪৬ তম বিজয় দিবস উদযাপন করেছে। অনুষ্ঠানটি তিনটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্ব ছিল শিশু-কিশোরদের চিত্রাংকন এবং সংগীত প্রতিযোগিতা। দ্বিতীয় পর্ব ছিল আলোচনানুষ্ঠান এবং শেষ পর্ব ছিল সংগীতানুষ্ঠান। সন্ধ্যা সাতটায় শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়়। ২০ জন প্রতিযোগী এতে অংশ নেয়। প্রতিযোগিতায় বিজয়ীদেরকে ক্রেস্ট প্রদান করা হয় এবং বাকি সবাইকে সান্তনা পুরস্কার দেয়া হয়।

সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসীম উদ্দিনের সঞ্চালনায় সন্ধ্যা সাড়ে ৯টায় শুরু হয় আলোচনানুষ্ঠান।্

এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান ও প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠানের প্রথমে স্বাধীনতা যুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় ও জাতীয় সংগীত বাজানো হয়।

এরপর আলোচনায় অংশ নেন ফারহাদ সিদ্দিকী, রওশন উদ্দিন, অভিজিত্ চৌধুরী, কাঞ্চন বল, মোহাম্মদ শাহজাহান, শহীদ খান, শামসুল ইসলাম শাহজাহান, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা জাহাঙ্গীর ভূঁইয়া, বাংলাদেশ থেকে আগত চট্টগ্রামের পতেঙ্গা ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম রনি, বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানের আহ্বায়ক গোলাম হাফিজ, আব্দুস সামাদ আজাদ, বাংলাদেশ থেকে আগত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, মাহবুবুর রহমান ও আহসান হাবিব।

উপস্থিত বক্তারা মুক্তিযুদ্ধের ইতিহাস, মুক্তিযোদ্ধাদের অবদান, দেশ-স্বাধীনতা ও বিজয়ের কথা স্মরণ করে বক্তব্য দেন। বক্তব্যের পালা শেষে শুরু হয় সংগীতানুষ্ঠান। সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পী জয়ন্ত সিনহা ও নিউ ইয়র্ক থেকে আগত বাংলাদেশর জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পী চন্দন চৌধুরী। তার গাওয়া গান সবাই প্রাণভরে উপভোগ করেন। নৈশভোজের মধ্য দিয়ে রাত সাড়ে বারোটায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সারাবাংলা/একে

Tags: ,