বুধবার ২৫ এপ্রিল, ২০১৮ , ১২ বৈশাখ, ১৪২৫, ৮ শাবান, ১৪৩৯

আট দল নিয়ে শুরু প্রথম জাতীয় মহিলা সফটবল

ডিসেম্বর ২১, ২০১৭ | ৬:০২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মতো শুরু হলো ‘ওয়ালটন প্রথম জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতা-২০১৭।’ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোস্যাল এন্ড সাইবার সেফটি বাংলাদেশ এর চেয়ারম্যান তৌহিদা নুপুর। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্যান্য কর্মকর্তাগণ।

উদ্বোধনী দিনে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। দিনের প্রথম ম্যাচে সিরাজগঞ্জ জেলা ১৬-৬ পয়েন্টে ঢাকা কমার্স কলেজকে পরাজিত করে। দ্বিতীয় খেলায় ঢাকা জেলা ৫-৪ পয়েন্টে হারায় গাজীপুর জেলাকে। তৃতীয় ম্যাচে বাংলাদেশ পুলিশ ১২-১ পয়েন্টে নড়াইল জেলা দলকে পরাজিত করে। আর চতুর্থ ম্যাচে বাংলাদেশ আনসার ১০-০ ব্যবধানে ঢাকা মেট্রোপলিটন পুলিশকে হারায়।

এর মধ্য দিয়ে ওয়ালটন প্রথম জাতীয় মহিলা সফটবল প্রতিযোগিতার ‘ক’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ঢাকা জেলা ও বাংলাদেশ পুলিশ। আর ‘খ’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে সিরাজগঞ্জ জেলা ও বাংলাদেশ আনসার। শুক্রবার দুটি সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। পরদিন শনিবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে প্রথমবারের মতো আয়োজিত এই সফটবল প্রতিযোগিতা।

এবারের এই ওয়ালটন প্রথম সফটবল প্রতিযোগিতায় ৮টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে। ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, নড়াইল জেলা, গাজীপুর জেলা ও ঢাকা জেলা। আর ‘খ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, এএসএসপি সিরাজগঞ্জ ও ঢাকা কর্মাস কলেজ। দুই গ্রুপ থেকে সেরা চারটা দল সেমিফাইনাল ও দুটি দল ফাইনাল খেলবে।

সারাবাংলা/এমআরপি/২১ ডিসেম্বর ২০১৭

আরও পড়ুন