বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, ৫ মাঘ, ১৪২৪, ৩০ রবিউস-সানি, ১৪৩৯

Live Score

আট ব্যাংকের পরীক্ষা বাতিলের আশঙ্কা

জানুয়ারি ১২, ২০১৮ | ৫:৪৭ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

বাংলাদেশ ব্যাংকের অধীনে সমন্বিতভাবে সরকারি ৮ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার (সাধারণ) নিয়োগের পরীক্ষা বাতিলের আশঙ্কা দেখা দিয়েছে। পরীক্ষায় মিরপুর শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রে আসন পায়নি প্রার্থীরা। পরে ওই কেন্দ্রের পরীক্ষা বাতিল করা হয়। এখন ওই একটি কেন্দ্রের পরীক্ষা বাতিলের কারণে পুরো পরীক্ষাই বাতিল হয় কিনা তা নিয়ে সংশয়ে পড়েছেন পরীক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেল তিনটায় ১,৬৬৩ শুন্য পদের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়। শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা জানায়, আসন না পেয়ে তাদের ফ্লোরে বসে পরীক্ষা দিতে হয়। কিন্তু তাতেও জায়গা স্বল্পতা দেখা দেয়। পরে তারা কলেজের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এদিকে পরীক্ষা শেষে বিভিন্ন কেন্দ্রের পরীক্ষার্থীরা জানিয়েছেন, এবারের ব্যাংকের পরীক্ষা খুব ভালো হয়েছে। বাংলা, সাধারণ জ্ঞান, ইংরেজি সহজ হলেও গণিত একটু কঠিন হয়েছে।

সারাদেশ থেকে আসা পরীক্ষার্থীরা ঢাকার বিভিন্ন স্কুল ও কলেজে পরীক্ষা দিচ্ছে। প্রার্থীদের এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হয়।

এর আগে বাংলাদেশ ব্যাংক গত বছর ১,৬৬৩টি শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ শুন্য আছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

সারাবাংলা/ ইউজে/এনএস