বিজ্ঞাপন

আদালতের অনুলিপি নেয়নি ডিবি-ডিএমপি: শহিদুল আলমের আইনজীবী

August 7, 2018 | 9:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে চিকিৎসা করাতে হাইকোর্টের দেওয়া নির্দেশের অনুলিপি নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) গিয়েও তা দাখিল করতে পারেননি বলে অভিযোগ করেছেন শহিদুল আলমের আইনজীবী ও পরিবারের সদস্যরা। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ টালবাহানা করছে বলে অভিযোগ তাদের।

মঙ্গলবার (৭ আগস্ট) বিকেল ৫টার দিকে আদালতের নির্দেশনামার অনুলিপি নিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে যান শহিদুল আলমের আইনজীবী জামিউল হক ফয়সাল, শহিদুল আলমের পার্টনার অধ্যাপক রেহনুমা আহমেদ এবং গ্যালারি দৃকের কয়েকজন কর্মকর্তা। কিন্তু ডিবি কার্যালয় থেকে তাদের ফিরিয়ে দিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে যেতে বলা হয়। পরে তারা ডিএমপি’র মিডিয়া সেন্টারে গেলে সেখান থেকে তাদেরকে ফের ডিএমপি কমিশনারের কার্যালয়ে যাওয়ার কথা বলা হয়।

এ নিয়ে শহিদুল আলমের আইনজীবী জামিউল হক ফয়সাল অভিযোগ করে বলেন, ‘আদালতের নির্দেশনামার অনুলিপি নিয়ে কর্তৃপক্ষের দ্বারে দ্বারে ঘুরেও সেগুলো এখনও পৌঁছাতে পারিনি আমরা। কোথায় গেলে আদালতের এ নির্দেশনামা দাখিল করতে পারব, তাও কেউ বলছে না। বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ টালবাহানা করছে।’

বিজ্ঞাপন

এ সময় শহিদুল আলমের শারীরিক অবস্থা সম্পর্কে এই আইনজীবী জানান, ‘তার শারীরিক অবস্থা নিয়ে আমরা শঙ্কিত। তিনি আমাদের জানিয়েছেন, তাকে নির্যাতন করা হয়েছে। এখনও তার গায়ের পাঞ্জাবিতে রক্তের দাগ লেগে আছে।’ একই ধরনের কথা জানিয়েছেন শহিদুল আলমের পার্টনার অধ্যাপক রেহনুমা আহমেদও।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপি’র উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, ‘আদালতের সুনির্দিষ্ট অথরিটির মাধ্যমে এ আদেশনামা না আসায় তা গ্রহণযোগ্য হয়নি। তাছাড়া আদালত থেকে যদি কোনো নির্দেশনামা পাঠানো হয়, তাহলে সেটি মামলার তদন্ত কর্মকর্তা বা সংশ্লিষ্ট থানায় যাওয়ার কথা।’

এর আগে, মঙ্গলবার দৃক ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া একাডেমির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে চিকিৎসার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ ছাড়া, আগামী বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টার মধ্যে মধ্যে তার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দাখিলেরও নির্দেশ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিবি ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতি এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

শহিদুল আলমের রিমান্ড চ্যালেঞ্জ করে রিট

জামিন পেলেন না শহিদুল আলম, ৭ দিনের রিমান্ড

শহিদুল আলমকে দ্রুত বিএসএমএমইউয়ে ভর্তির নির্দেশ

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন