শনিবার ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং , ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

আদালতে জবানবন্দি মনিকার, জামিন পেলেন কমলেশ

নভেম্বর ৮, ২০১৮ | ৯:১৫ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: স্বেচ্ছায় ভারতে চলে যাওয়ার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন সঙ্গীত শিক্ষিকা মনিকা বড়ুয়া রাধা। আদালতে হাজিরের পর জামিন পেয়েছেন মনিকার কথিত স্বামী ভারতের নাগরিক কমলেশ কুমার মল্লিক।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের অতিরিক্ত মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদের আদালতে জবানবন্দি দেন মনিকা। একই আদালত কমলেশকে জামিন দিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন মনিকা অপহরণ মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রাজেশ বড়ুয়া।

আদালত সূত্রে জানা গেছে, জবানবন্দিতে মনিকা বলেন- ফেসবুকে বন্ধুত্বের পর আমার সঙ্গে কমলেশের প্রেম হয়। গত ১২ এপ্রিল আমি তার সঙ্গে চলে যাই। আমরা পুরীতে গিয়ে হিন্দু ধর্মমতে বিয়ে করি। এরপর তার সঙ্গে এতদিন কলকাতায় ছিলাম। গত ২ নভেম্বর সে ব্যবসার কাজে বাংলাদেশে আসে। তখন পুলিশ তাকে গ্রেফতার করে। তার পাঠানো সংবাদমতেই আমি দেশে ফিরে আসি। পুলিশ আমাকে সীমান্ত থেকে উদ্ধার করে। আমাকে কেউ অপহরণ করেনি। আমি স্বেচ্ছায় চলে গিয়েছিলাম।

মনিকা-রাধা

চট্টগ্রামের সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবুর স্ত্রী মনিকা (৪৫) গত ১২ এপ্রিল লালখান বাজারের হাই লেভেল রোডের বাসা থেকে গান শেখানোর জন্য বের হয়েছিলেন, এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ২৮ এপ্রিল অপহরণ সন্দেহে মামলা করেন দেবাশীষ। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। দুই মেয়ের জননী মনিকা চট্টগ্রাম নগরীর কাতালগঞ্জের লিটল জুয়েলস স্কুলে গান শেখাতেন।

নিখোঁজের সাড়ে ৬ মাস পর গত ৪ নভেম্বর কমলেশকে ঢাকার ধানমন্ডি থেকে গ্রেফতার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। এরপর ৬ নভেম্বর মনিকা সাতক্ষীরার ভোমরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের পর তাকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

সারাবাংলা/আরডি/এমএইচ

আদালতে জবানবন্দি মনিকার, জামিন পেলেন কমলেশ
আদালতে জবানবন্দি মনিকার, জামিন পেলেন কমলেশ
আদালতে জবানবন্দি মনিকার, জামিন পেলেন কমলেশ