মঙ্গলবার ২০ ফেব্রুয়ারি, ২০১৮, ৮ ফাল্গুন, ১৪২৪, ২ জমাদিউস-সানি, ১৪৩৯

আনিসুলের স্বপ্ন পূরণে লড়বেন আতিকুল

জানুয়ারি ১৬, ২০১৮ | ১০:৪৫ অপরাহ্ণ

বিশেষ সংবাদদাতা

ঢাকা:  প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্ন পূরণের জন্য লড়বেন এমন ঘোষণা তিনি আগেই দিয়েছেন। প্রার্থীতা পেলে আনিসুল হক যে ঢাকার স্বপ্ন দেখেছিলেন সে ঢাকা নির্মাণে কাজ করবেন সে কথাও জানিয়েছিলেন। তার সেই স্বপ্ন বাস্তবে রূপ নেওয়ার পথে আরও একধাপ এগিয়ে গেলেন আতিকুল ইসলাম। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে এই ব্যবসায়ী নেতাকেই বেছে নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

মনোনয়ন ঘোষণার সিদ্ধান্ত হয় মঙ্গলবার (১৬ জানুযারি) রাতে স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ডের সভায়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

মেয়র প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরপরই আতিকুল ইসলাম গণভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তখনও তিনি সেই একই কথা বলেন। আনিসুল হকের কাজের কথা স্মরণ করে তিনি বলেন, আনিসুল হক যেখানে তার কাজ অসমাপ্ত রেখে গেছেন সেখান থেকেই কাজ শুরু করবেন।

তাকে এই গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন দেওয়ার জন্য ও আস্থা রাখার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মনোনয়ন বোর্ডের সদস্যদের ধন্যবাদ জানান আতিকুল ইসলাম।

তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা নৌকার বিজয় ছিনিয়ে আনতে পারবো।

এই লড়াইয়ে সবার সহযোগিতাও কামনা করেন আতিকুল ইসলাম। তিনি বলেন, জলাবদ্ধতা মুক্ত, যানজট মুক্ত, দূষণমুক্ত নগরী দিতে চান তিনি।

আতিকুল বলেন, সবার ভোট চাই, সহযোগিতা চাই।

এর আগে, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে বলেন, মনোনয়ন বোর্ডে সবার সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লিন ইমেজের সম্ভ্রান্ত পরিবারের একজন সন্তানকে মনোনয়ন দেয়া হয়েছে।

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র এই নেতা প্রয়াত মেয়র আনিসুল হকের স্থলাভিষিক্ত হতেই দলটির পক্ষে ভোটযুদ্ধে নামবেন। আনিসুল হক নিজেও ছিলেন একজন তৈরি পোশাক খাতের ব্যবসায়ী নেতা।

দুই জন নারীসহ মোট আঠারো জন এই পদে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদন করেন বলে জানান ওবায়দুল কাদের।

তবে চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৯ জানুয়ারি এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। সে অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি ধার্য রয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি। আর নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ আগামী ২৬ জানুয়ারি।

মেয়র পদে লড়াইয়ে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। ব্যবসায়ী এই তরুণ এর আগেও মেয়র পদে আনিসুল হকের প্রতিদ্বন্দ্বী হয়েছিলেন।

ছবি: নূর

ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম!