সোমবার ১৯শে নভেম্বর, ২০১৮ ইং , ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

‘আন্তর্জাতিক মাদক পাচারকারী’ গ্রেফতার

নভেম্বর ৮, ২০১৮ | ৯:১০ অপরাহ্ণ

।।স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: দেশ ছেড়ে মালয়েশিয়ায় পালানোর পথে শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরে এক ‘আন্তর্জাতিক মাদক পাচারকারীকে’ গ্রেফতার করেছে  পুলিশ।  বুধবার (০৭ নভেম্বর) মো. রেজওয়ান ওরফে জুবায়ের (৫৫) নামে এই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ কথা জানিয়েছে  চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।

তার বিরুদ্ধে আগে নগরীর হালিশহর ইয়াবা চালানের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

পুলিশ জানায়, বুধবার (০৭ নভেম্বর) ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মালয়েশিয়ার উদ্দেশে দেশত্যাগের চেষ্টা করেছিলেন রেজওয়ান। বৃহস্পতিবার তাকে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এ এ এম হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, আন্তর্জাতিক মাদক পাচারকারী রেজওয়ান পালাতে পারে, এই তথ্য আমাদের ছিল। সেজন্য আমরা দেশের সব সীমান্তে রেজওয়ানের বিষয়ে তথ্য দিয়ে রেখেছিলাম। বুধবার ঢাকা বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করে।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসাইন জানান, পুলিশ ও গোয়েন্দা সংস্থার তালিকায় রেজওয়ানের নাম নেই। তবে দেশ-বিদেশে ইয়াবা চোরাচালানের সঙ্গে তার জড়িত থাকার তথ্য একাধিক তদন্তে উঠে এসেছে। প্রথমবার তার নাম পাওয়া গেছে ১৩ লাখ ইয়াবা উদ্ধারের পর।

প্রসঙ্গত, গত ৩ মে নগরীর হালিশহরে শ্যামলী আবাসিক এলাকা থেকে ১৩ লাখ ইয়াবাসহ মো. আশরাফ ও তার ভাই মো. হাসানকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি) এএএম হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, মিয়ানমারের রেঙ্গুনের বাসিন্দা আব্দুর রহিমের কাছ থেকে ১৩ লাখ ইয়াবা আনা হয়েছিল। ইয়াবাগুলো রেজওয়ান ও হাজী সাইফুলের কাছে সমানভাগে যাবার কথা ছিল।

সারাবাংলা/আরডি/ আরএ

Tags: ,

‘আন্তর্জাতিক মাদক পাচারকারী’ গ্রেফতার
‘আন্তর্জাতিক মাদক পাচারকারী’ গ্রেফতার
‘আন্তর্জাতিক মাদক পাচারকারী’ গ্রেফতার