বিজ্ঞাপন

আন্তর্জাতিক মুকাভিনয় উৎসবের ঘোষণা বুধবার

November 13, 2018 | 6:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

তৃতীয় আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব অনুষ্ঠিত হবে ২০১৯ সালে। উৎসবের আয়োজন করবে ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন’ সংগঠন। প্রতি বছরই এপ্রিলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব হয়ে থাকে। তার আগে হতে যাচ্ছে উৎসবের ঘোষণা অনুষ্ঠান।


আরও পড়ুন :  শেখ হাসিনার গল্প আসছে চার প্রেক্ষাগৃহে


বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ৬টায় শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই ঘোষণা অনুষ্ঠান। আয়োজক সূত্রে জানা গেছে এ বছরের এপ্রিলে অনুষ্ঠিত হওয়া উৎসবে জার্মানী, আমেরিকা, জাপান, ভারত ও বাংলাদেশের ১৯টি দল প্রদর্শনীতে অংশগ্রহণ করেছিল। আগামী উৎসবে গত আয়োজনের চেয়ে বেশি সংখ্যক দেশ এবং মাইম দল অংশ নেবে বলে আশা করছে আয়োজকেরা।

বিজ্ঞাপন

তৃতীয় আন্তর্জাতিক মূকাভিনয় উৎসবের ঘোষণা অনুষ্ঠানে বাছাইকৃত ১০ টি স্কেচ মাইম প্রদর্শিত হবে। এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

২০১১ সালের ২৭ ফেব্রুয়ারি ‘না বলা কথাগুলো না বলেই হোক বলা’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে মূকাভিনয় সংগঠন ‘ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন’। পথচলার মাত্র ৭ বছরে সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব আয়োজনসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভাগ ও জেলা শহরে ৪৫০ টির মত মূকাভিনয় প্রদর্শনী করেছে। ইতোমধ্যে আর্মেনিয়া, দক্ষিন কোরিয়া এবং ভারতে মূকাভিনয় প্রদর্শনীতে অংশ নিয়েছে দলটি।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :

নানা আয়োজনে হুমায়ূন স্মরণ

কেমন দেখতে সাংবাদিক ‘প্রীতি’

‘মাই নেইবর টটোরো’ দেখবে চীন

১৫ বছর পর বড় পর্দায় অপি করিম


Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন