শুক্রবার ২০ এপ্রিল, ২০১৮ , ৭ বৈশাখ, ১৪২৫, ২ শাবান, ১৪৩৯

আবুধাবি নয়, নাদালের চোখ অস্ট্রেলিয়ান ওপেনে

ডিসেম্বর ২৪, ২০১৭ | ৬:৩৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

গত অক্টোবর থেকে হাঁটুর ইনজুরিতে ভুগছেন রাফায়েল নাদাল। আবুধাবিতে আসন্ন টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন স্প্যানিশ এই তারকা। ফিটনেস ফিরে পেতে লড়ছেন তিনি। আবুধাবির ইভেন্টে না খেললেও নাদাল জানিয়েছেন, অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপার জন্যই কোর্টে নামবেন তিনি।

পরের সপ্তাহে আবুধাবিতে শুরু হতে যাচ্ছে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টেও খেলবেন না নভেম্বরে প্যারিস মাস্টার্সে না খেলা নাদাল। এই দুই টুর্নামেন্টে নিজের অনুপস্থিতির জন্য নিজের ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন এই স্প্যানিশ তারকা।

১৬ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী নাদাল জানান, ‘চলতি বছর আমি ভক্তদের জন্য ফ্রেঞ্চ এবং ইউএস ওপেন জিতেছি। প্যারিস ওপেনের শিরোপার জন্য লড়াই করতে না পারায় আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি। আবুধাবির টেনিসে খেলতে পারছি না বলে সকলের কাছে ক্ষমা চাই।’

নাদাল আরও জানান, ‘আবুধাবি আমার নবম ইভেন্ট ছিল। আয়োজকদের কাছেও ক্ষমা চাই। আমি সত্যিই খুব আনন্দিত যে আয়োজকরা আমার ফিটনেসের ব্যাপারটি অনুধাবন করতে পেরেছে। এই টুর্নামেন্টের সাফল্য কামনা করছি। দশটি ইভেন্টে খেলার কথা থাকলেও আমি আটটি ইভেন্ট শেষ করেছি। বছরটি মোটেই আমার জন্য সহজ ছিল না।’

নাদালের পাশাপাশি আবুধাবির ইভেন্ট থেকে নাম তুলে নিয়েছেন স্টান ওয়ারিঙ্কা এবং মিলোস রাওনিকের মতো বিশ্বখ্যাত টেনিস তারকারা। আগামী ২৮-৩০ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট। জানুয়ারির ১৫ তারিখ থেকে শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেনের মেগা ইভেন্ট।

সারাবাংলা/এমআরপি

আরও পড়ুন