বুধবার ১৪ই নভেম্বর, ২০১৮ ইং , ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

আমার কোনো কমপ্লেইন নেই, চিকিৎসককে শহিদুল

আগস্ট ৮, ২০১৮ | ৩:০১ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা : আলোকচিত্রী  শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)  থেকে  রাজধানীর মিন্টো রোডের গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে ।

বুধবার (৮ আগস্ট) বেলা দুইটার দিকে হাসপাতালের পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে নিয়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিএসএমএমইউতে আলোকচিত্রী শহিদুল আলম

বিএসএমএমইউ-এর  মেডিসিন অনুষদের ডিন ডা. এ বি এম আব্দুল্লাহ বলেন, ‘উনার তেমন কিছু হয়নি। উনাকে আমরা জিজ্ঞেস করেছিলাম, উনি বলেছেন কোনো কমপ্লেইন নেই।’

এ সময় হাসপাতালে উপস্থিত শহিদুল আলমের পার্টনার অধ্যাপক রেহনুমা আহমেদ বলেন, অনুমান করছি তাকে আবার ডিবিতে নেওয়া হচ্ছে। পুলিশ কর্মকর্তারা আমাকে বলেছেন, সন্ধ্যায় ডিবি  কার্যালয়ে একা গেলে আমাকে দেখা করতে দেবেন। তবে তারা ফোন করার পরই যেতে হবে।

রেহনুমা বলেন, শহীদুলের সঙ্গে হাসপাতালে দেখা হবার পর সব আলোকচিত্রী যখন তার ছবি তুলছিল তখন তিনি আমাকে বলেন,  ‘সবাই আমার ছবি তুলছে। অথচ ক্যামেরাটা এখন আমার হাতে থাকার কথা ছিল।’

এর আগে, সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয় থেকে শহিদুল আলমকে বের করা হয়। এরপর আদালতের নির্দেশ অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউ’তে নেওয়া হয়।

গত সোমবার (৬ আগস্ট) শহিদুল আলমের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

পরে তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এই রিমান্ড আদেশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিটের পর শহিদুল আলমকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে চিকিৎসা দিতে নির্দেশ দেন হাইকোর্ট।

সারাবাংলা/জেএ/জেডএফ

আরও পড়ুন-

শহিদুল আলমের রিমান্ড চ্যালেঞ্জ করে রিট

জামিন পেলেন না শহিদুল আলম, ৭ দিনের রিমান্ড

শহিদুল আলমকে দ্রুত বিএসএমএমইউয়ে ভর্তির নির্দেশ

শহিদুলের জন্য রঘুর হৃদয়ে রক্তক্ষরণ, প্রধানমন্ত্রীকে খোলা চিঠি

আদালতের অনুলিপি নেয়নি ডিবি-ডিএমপি: শহিদুল আলমের আইনজীবী

সিএমএম কোর্টে নেয়া হচ্ছে শহীদুল আলমকে, মামলা আইসিটি অ্যাক্টে

Tags: ,

আমার কোনো কমপ্লেইন নেই, চিকিৎসককে শহিদুল
আমার কোনো কমপ্লেইন নেই, চিকিৎসককে শহিদুল
আমার কোনো কমপ্লেইন নেই, চিকিৎসককে শহিদুল