শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৬ জিলক্বদ, ১৪৩৯

আমিন জুয়েলার্সের ৬৮৯ ভরি স্বর্ণ চুরি

এপ্রিল ১৬, ২০১৮ | ৬:৫৮ অপরাহ্ণ

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজধানীর গুলশান-২ ডিসিসি মার্কেটের আমিন জুয়েলার্সের ৬৮৯ ভরি স্বর্ণ এবং ২৪ লাখ টাকা চুরির অভিযোগ উঠেছে।

সোমবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েন শিথিল সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল ১১টার দিকে দোকান খোলার পরই এই চুরির ঘটনা জানতে পারেন জুয়েলার্সের কর্মচারীরা। তবে ঠিক কখন এই চুরির ঘটনা ঘটেছে সে বিষয়ে  নিশ্চিত করে এখনও কিছু জানা যায়নি।

পুলিশের ধারণা, গত কয়েকদিনের ছুটির সময়েই এই ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ডিসিসি মাকের্টের দ্বিতীয় তলায় আমিন জুয়েলোর্সের এই দোকানে চুরি হয়েছে শুধু ১ হাজার টাকার নোট। তবে ১ শ টাকা ও ৫ শ টাকার নোট চুরি হয়নি । জুয়েলার্স কর্তৃপক্ষ দোকানের ভেতরে কাউকে প্রবেশ করতেও দেননি এবং গণমাধ্যমের সাথে তারা কোন কথা বলেননি। সোমবার রাত সাড়ে ৮টার দিকে দোকান বন্ধ করে চলে যান মালিক পক্ষ। তবে আগামীকাল এ বিষযে তারা বিস্তারিত জানাতে চেয়েছেন।

ঘটনাস্থলে থাকা গুলশান থানা পুলিশের এসআই দেলোয়ার হোসেন বলেন,দোকানটির ছাদ কাটা বোঝা যাচ্ছে। তবে কাটা জায়গাটি  আবার ঢালাই করা হয়েছে বলেও ধারণা করা হচ্ছে।

 মালিকের বরাত দিয়ে এসআই আরও বলেন, শনিবার পহেলা বৈশাখের দিন তাদের দোকান খোলা ছিল। রাত ১০টার দিকে দোকান বন্ধ করে কর্মচারীরা চলে যায়। গতকাল সাপ্তাহিক ছুটি থাকায় দোকান বন্ধ ছিল। সোমবার সকাল ১১টার দিকে দোকান খুলে ক্যাশের টাকার গড়মিল দেখতে পায়। একজন কাস্টমার গহনা নিতে আসলে সেখানেও এলোমেলো দেখতে পাওয়া যায়। এরপর তারা গুলশান থানায় বিষয়টি জানান।

সবশেষ হিসেবে অনুযায়ী ৬৮৯ ভরির মতো স্বর্ণ ও ২২ লাখের কিছু বেশি টাকার গড়মিল পাওয়া গেছে। তবে মালিক পক্ষের দাবি, টাকার গড় মিলের পরিমান ২৪ লাখের মতো । এ বিষয়ে তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

 সারাবাংলা/ইউজে/জেডএফ

আমিন জুয়েলার্সের ৬৮৯ ভরি স্বর্ণ চুরি
আমিন জুয়েলার্সের ৬৮৯ ভরি স্বর্ণ চুরি