বুধবার ২১শে নভেম্বর, ২০১৮ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

আমেরিকান কমিউনিকেশন জার্নালের সম্পাদক হলেন আবু নাসের রাজীব

অক্টোবর ৩০, ২০১৮ | ১২:২১ অপরাহ্ণ

||সারাবাংলা ডেস্ক||

আন্তর্জাতিক পর্যায়ে মর্যাদাসম্পন্ন আমেরিকান কমিউনিকেশন জার্নাল’র সম্পাদক পদে নিযুক্ত হলেন ড. আবু নাসের রাজীব। বাংলাদেশি বংশোদ্ভুত এই আমেরিকান শিক্ষক যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটির যোগাযোগ বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্সসহ মাস্টার্স সম্পন্ন করার পর উচ্চ শিক্ষার্থে যুক্তরাষ্ট্রে যান। পরবর্তীতে সেখানেই শিক্ষকতা পেশায় সংযুক্ত হন।

ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি বেকার্সফিল্ড (সিএসইউবি)-এর স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটি তার অনলাইন পোর্টালে আবু নাসের রাজীবের এই নতুন অ্যাসাইনমেন্টের খবর জানিয়েছে।

আমেরিকান কমিউনিকেশনস অ্যাসোসিয়েশন-এর এই জার্নালটি গত দুই দশক ধরে নিয়মিতভাবে প্রকাশিত হয়ে আসছে।

মর্যাদাপূর্ণ এই দায়িত্ব পাওয়ার পর ড. আবু নাসের রাজীব বলেন, আমি জার্নালটির মান ও ব্যাপ্তি আর বাড়িয়ে নিতে কাজ করবো। এই কাজে তাকে সহযোগিতা করবেন আরও দু’জন সহকারী সম্পাদক।

ড. নাসের বলেন, আশা করি জার্নালের সঙ্গে আমার এই সম্পৃক্ততার মধ্য দিয়ে গোটা বিশ্বের যোগাযোগ বেত্তাদের মাঝে ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি বেকার্সফিল্ডের নাম আরও ছড়িয়ে পড়বে।

শিক্ষকতার বাইরে যুক্তরাষ্ট্রভিত্তিক ইনফিনিট স্ট্রাটেজিস এর প্রেসিডেন্ট ও চিফ স্ট্রাটেজিস্ট হিসাবে দায়িত্ব পালন করছেন আবু নাসের রাজীব।
সিএসইউবি’র আগে তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া স্টেট ইউনিভার্সিটি, স্যাক্রামেন্টো, ওকল্যান্ড ইউনিভার্সিটি, সাউদার্ন ইলিনয় ইউনিভার্সিটি কারবোন্ডেল ও বাংলাদেশে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)’র শিক্ষক ছিলেন। ঢাকা বিশ্ব বিদ্যালয়ের পর যুক্তরাষ্ট্রে সাউদার্ন ইলিনয় ইউনিভার্সিটি কারবোন্ডেল কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া আর্টস এবং যুক্তরাজ্যে ইউনিভার্সিটি অব লন্ডনে রেডিও জার্নালিজমের ওপর উচ্চতর শিক্ষা নেন আবু নাসের রাজীব।

সারাবাংলা/এমএম

আমেরিকান কমিউনিকেশন জার্নালের সম্পাদক হলেন আবু নাসের রাজীব
আমেরিকান কমিউনিকেশন জার্নালের সম্পাদক হলেন আবু নাসের রাজীব
আমেরিকান কমিউনিকেশন জার্নালের সম্পাদক হলেন আবু নাসের রাজীব