শুক্রবার ২০ এপ্রিল, ২০১৮ , ৭ বৈশাখ, ১৪২৫, ২ শাবান, ১৪৩৯

আরইবি’র চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ

জানুয়ারি ১১, ২০১৮ | ৭:৪১ অপরাহ্ণ

স্পেশাল করসপন্ডেন্ট

ঢাকা : বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর  চেয়ারম্যান হিসেবে  তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন। গত ৩১ ডিসেম্বর আরইবি’র চেয়ারম্যান হিসেবে তিনি স্বাভাবিক অবসরে যান। আরইবি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মঈন উদ্দিন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৯৮৪ সালে বিএসসি (ইঞ্জিনিয়ারিং) পাস করে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে কমান্ড, স্টাফ ও প্রশিক্ষক হিসেবে কাজ করেন। তিনি মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইসিই) বিভাগের প্রধান ছিলেন এবং এমআইএসটি-তে ডিন হিসেবেও কাজ করেছেন।

মঈন উদ্দিন ২০১১ সালের ২৫ জুলাই ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে এবং ২০১৫ সালের ২৯ নভেম্বর মেজর জেনারেল হিসেবে পদোন্নতি পান। ২০১১ সালের ২৪ অক্টোবর বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে চেয়ারম্যান হিসেবে যোগ দেন। তিনি দায়িত্বে থাকার সময় আরইবির গ্রাহক সংখ্যা ৭৪ লাখ  থেকে ২ কোটি ১২ লাখ, সিষ্টেম লস ১৬ দশমিক ৬৪ শতাংশ থেকে কমে ৯ দশমিক ৫৯ শতাংশ হয়।

সারাবাংলা/এইচএ/জেডএফ

আরও পড়ুন