বিজ্ঞাপন

আরও যারা পেলেন অস্কার

March 5, 2018 | 11:08 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলছে নব্বইতম অস্কারের মূল পর্ব। ২৪টি বিভাগের সেরাদের হাতে উঠবে চলচ্চিত্রের অন্যতম মর্যদাপূর্ণ অস্কার ট্রফি। সোমবার (৫ মার্চ) সকাল থেকে হলিউডে বসেছে দুনিয়া কাপানো সব তারকা অভিনয়শিল্পী, কলাকুশলী ও পরিচালকদের মেলা।

অভিনেত্রী অ্যালিসন জ্যানি

আই, তনিয়া সিনেমার জন্য অ্যালিসন জ্যানি হয়েছেন পার্শ্ব চরিত্রের  সেরা অভিনেত্রী। আর পার্শ্ব চরিত্রের অভিনেতা হয়েছেন স্যাম রকওয়েল, থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিজৌরি সিনেমার জন্য। আন্তর্জাতিক জনপ্রিয় গণমাধ্যম আগে থেকেই বলে আসছিলো স্যামই হবেন পার্শ্ব চরিত্রের সেরা। মূল মঞ্চে ঘঠলো তাই।

অভিনেতা স্যাম রকওয়েল

চিলির ‘ফ্যান্টাস্টিক ওম্যান’ অস্কারে মনোনয়ন পাবার আগে থেকেই আলোচনায় চলে আসে আন্তর্জাতিক চলচ্চিত্রের ময়দানে। বিশেষ করে চলচ্চিত্র উৎসবগুলোতে ছবিটি নিয়ে শুরু হয় প্রসংশার ঝড়। নব্বইতমো অস্কার এই ছবিটিকে এরিয়ে যেতে পারেনি। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগের সেরার পুরস্কার নিয়েছে ‘ফ্যান্টাস্টিক ওম্যান’।

বিজ্ঞাপন

গত বছরের নভেম্বরে বাংলাদেশে মুক্তি পেয়েছিলো অ্যানিমেশন সিনেমা ‘কোকো’। অয়াল্ট ডিজনি এবং পিক্সার অ্যানিমেশন স্টুডিও মিলে বানানো ছবিটি ছিল সবার আকর্ষণে। দর্শকদের শুধু মনই জয় করেনি ছবিটি, খরচের তিনগুনের বেশি আয় এনে দেয় বক্স অফিসে। এই ছবিটিকেই সেরা অ্যনিমেশন সিনেমা হিসেবে পুরস্কৃত করেছে অস্কার।

অ্যাডপ্টেড স্ক্রিন-প্লেতে সেরা ‘কল মি বাই ইয়োর নেম’, অরিজিনাল স্ক্রিন-প্লে হিসেবে অস্কার পেয়েছে গেট আউট। খ্রিস্টোফার নোলানের ডানক্রিকের ঘরে উঠেছে সাউন্ড এডিটিং, সাউন্ড মিক্সিং ও সম্পাদনার অস্কার।

বিজ্ঞাপন

বহুল আলোচিত দ্য পেশ অব ওয়াটার ছবিটি প্রোডাকশন ডিজাইন ও অরিজিনাল স্কোর বিভাগে ঘরে তুলে নিয়েছে অস্কার।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন