শনিবার ২০শে অক্টোবর, ২০১৮ ইং , ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪০ হিজরী

আর্জেন্টিনা ভক্ত বোল্ট নেইমারের অপেক্ষায়

জুন ১৩, ২০১৮ | ২:৪৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক ।।

জ্যামাইকান বজ্রবিদ্যুত খ্যাত উসাইন বোল্ট রাশিয়া বিশ্বকাপে এবার সমর্থন দেবেন আর্জেন্টিনাকে। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ৩২ বছরের শিরোপা না পাওয়ার আক্ষেপ নিয়ে মাঠে নামবে। ফুটবলের জাদুকর লিওনেল মেসির হাত ধরে ল্যাটিন পরাশক্তিরা তৃতীয়বার বিশ্বকাপের ট্রফি জিতবে। রাশিয়া বিশ্বকাপে মেসির হাতে উঠবে শ্রেষ্ঠত্বের মুকুট-এমনটাই বিশ্বাস ফুটবলের চরম ভক্ত বোল্টের।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, স্পেনের মতো ফেভারিটের তালিকায় আছে আর্জেন্টিনা। গত শনিবার রাতে স্পেন থেকে রাশিয়ায় পৌঁছে আর্জেন্টিনা। রোববার থেকে মেসি বাহিনী নেমে পড়ে অনুশীলনে। ব্রোনিৎসির সাইজুইয়েস্কিন স্পোর্টস স্কুলের মাঠে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অনুশীলনের জন্য জায়গা নির্ধারণ করে দেওয়া হয়েছে। নিজ দেশের ফুটবলারদের উদ্বুদ্ধ করতে আর্জেন্টিনা থেকে উড়ে গেছেন হাজারো সমর্থক। টিকিট কেটে বিপুল সমারোহে তারা মেসিদের অনুশীলন দেখেছেন। গহিন অরণ্যের কাছাকাছি ব্রোনিৎসি এলাকার লোকজনও মেসিদের অনুশীলন দেখার জন্য হুমড়ি খেয়ে পড়েছেন।

আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট তার প্রিয় দলকে নিয়ে জানান, ‘আমি আর্জেন্টিনা বড় ফ্যান (ভক্ত বা সমর্থক)। আমি বিশ্বাস করি এবার আমাদের ভালো সুযোগ আছে বিশ্বকাপ জেতার। আমরা যদি ভালো খেলতে পারি তাহলে ভালো সুযোগ থাকবে ফাইনালে উঠার। আর ফাইনালে উঠলে শিরোপা আমাদেরই হবে। আমি বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা দেখার অপেক্ষায় আছি। একটা গ্রেট টিমের শিরোপা জেতার অপেক্ষায় আছি।’

বোল্টের ফুটবল প্রেমের কথা সবারই কম-বেশি জানা। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তার খেলতে চাওয়ার ইচ্ছের কথাও জানা। ইংলিশ জায়ান্টদের হয়ে খেলার সুযোগ এখনও পাননি জ্যামাইকার সাবেক এই স্প্রিন্টার। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে ফুটবল খেলে গোল দেওয়ার সুযোগ হয়েছে। ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের একটি দলের বিপক্ষে মুখোমুখি হয় ‘রেস্ট অব দ্য ওয়ার্ল্ড একাদশ’। সেখানে ‘রেস্ট অব দ্য ওয়ার্ল্ড একাদশ’ এর হয়ে পেনাল্টি শুটআউটে গোল করেন বোল্ট।

এদিকে, ব্রাজিল তারকা নেইমারকে নিয়ে বোল্ট জানান, ‘আমি ব্রাজিলকেও ফেভারিট হিসেবে ধরবো। নেইমারের দিকে তাকিয়ে আছি। সে ইনজুরি থেকে ফিরে পর পর দুই ম্যাচে দুটি গোল করেছে। সে নিজেকে প্রমাণ করেছে বিশ্বের অন্যতম এক ফুটবলার হিসেবে। তাই আমি বলতে চাই রাশিয়া বিশ্বকাপ হতে যাচ্ছে অন্যতম সেরা এক বিশ্বকাপ।’

বিশ্বকাপে আর্জেন্টিনা গ্রুপ ‘ডি’ তে খেলবে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে। ১৬ জুন বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় নবাগত আইসল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে মেসি অ্যান্ড কোং। নিজেদের দ্বিতীয় ম্যাচে ২১ জুন বাংলাদেশ সময় রাত ১২টায় ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ২৬ জুন বাংলাদেশ সময় রাত ১২টায় আর্জেন্টিনা মুখোমুখি হবে নাইজেরিয়ার। আর ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। সুইজারল্যান্ড ছাড়াও ‘ই’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। ২২ জুন কোস্টারিকা ও ২৮ জুন সার্বিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সারাবাংলা/এমআরপি

আর্জেন্টিনা ভক্ত বোল্ট নেইমারের অপেক্ষায়
আর্জেন্টিনা ভক্ত বোল্ট নেইমারের অপেক্ষায়