শুক্রবার ২০ এপ্রিল, ২০১৮ , ৭ বৈশাখ, ১৪২৫, ২ শাবান, ১৪৩৯

আসছে নতুন নতুন ডিজাইনের ‘শীতের চাদর’

ডিসেম্বর ১৫, ২০১৭ | ২:০৫ অপরাহ্ণ

– মনিরা বেগম

শীতের কুয়াশার চাদর মুড়ি দিয়ে ঢাকায় শীত পড়ার অনেক আগেই জমে উঠেছে নিউ মার্কেটের শীতের কাপড়ের দোকান গুলো। শীতের কাপড়ের এ যেন উৎসব শুরু হয়ে গেছে। বাহারি রঙ আর নতুন নতুন ডিজাইনের শীতের চাদর ছাড়াও বড় ছোট সবার জন্য শীতের কানটুপি এবং সোয়েটারের পসরা সাজিয়ে বসেছেন দোকানদাররা। তবে সবচেয়ে বাহারি ও সুন্দর ডিজাইনের সংগ্রহ এবার চাদরের দোকান গুলোতে।
শীতের কাপড় গুলোর বেশিরভাগই আসছে চীন, মালেশিয়া ও ভারত থেকে। তবে দেশীয় চাদরে ও এবার নতুনের ছোঁয়া। ঢাকায় শীত একটু দেরীতেই পড়া শুরু করলেও শীতের কাপড়ের বিক্রি ইতোমধ্যে শুরু হয়ে গেছে। বিভিন্ন দোকান গুলোতে সাজিয়ে রাখা শীতের নতুন নতুন ডিজাইনের চাদর যে কারো দৃষ্টি কাড়বে।
তবে গতবছরের বিভিন্ন ডিজাইনের শীতের কাপড়ের বোঝাই নিউ মার্কেটের দোকান গুলোতে। সেই সাথে পাল্লা দিয়ে আসছে নতুন নতুন ডিজাইন। কয়েকজন বিক্রেতার সাথে কথা বলে এ বিষয়গুলো জানা যায়। রিপন সাহা নামে এক বিক্রেতা বলেন, ‘এবারের শীতে নতুন নতুন ডিজাইনের চাদর আসছে। ক্রেতারা ও কিনছে বেশি, তবে শীত আরো পড়লে আরো নতুন ডিজাইনের চাদর আসবে।’

রিপন তার দোকানের কেনা বেচা নিয়ে সন্তুষ্ট। প্রতিদিন প্রায় ২০০ টির ও বেশি চাদর বিক্রি হচ্ছে। দাম নিয়ে জিজ্ঞেস করায় তিনি বলেন, ‘দাম এবার মোটামুটি আছে, তাছাড়া আমাদের ও লাভ করা লাগে, ভালোই বিক্রি হচ্ছে এবার।’ তবে দাম নিয়ে কথা হয় কয়েকজন ক্রেতার সাথে। দাম কিছুটা বেশি বলে জানান তারা। নিলয় নামে একজন ক্রেতা বলেন, ‘শীত ভালো করে শুরু হয় নি, নতুন ডিজাইন এর চাদর মোটামুটি আসছে, তবে দাম এখন একটু বেশি।’

আরো কয়েকজন ক্রেতার সাথে কথা হয় শীতের পোশাক নিয়ে। অনেকেই কি ধরনের কাপড় মার্কেটে আসছে তা দেখার জন্য আসছেন। পছন্দ হলে কিনবেন। তবে প্রত্যেকরে ধারণা শীত আর ও পড়লে কাপড়ের দাম কমবে, নতুন ডিজাইন ও আসবে।

মার্কেটে আসছে নতুন নতুন ডিজাইনের শীতের কানটুপি । ছোট বড় সবার জন্যই কানটুপি রয়েছে দোকানগুলোতে। তবে এবার ছোটদের কানটুপি বেশি দৃষ্টি কাড়ছে। কানটুপি গুলো ১৫০-২৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। কানটুপির বিক্রি নিয়েও সন্তুষ্ট বিক্রেতারা। ক্রেতারাও এবার বেশি করে ছোটদের টুপি কিনছেন।

সারাবাংলা/ আরএফ

Tags: , ,

আরও পড়ুন