বুধবার ২১শে নভেম্বর, ২০১৮ ইং , ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

আড়াল ভাঙলো ‘মুখোশ’

ডিসেম্বর ২৪, ২০১৭ | ১:৩৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

পুরনো ব্যান্ডগুলো যখন একেক করে ভাঙছে, তখন নতুন প্রত্যাশা নিয়ে গানের জগতে প্রবেশ করছেন কেউ কেউ। সঙ্গে ফিরে আসছেন হারিয়ে যাওয়ারাও! জগতে সৃষ্টি আর বিনাশের বোধহয় এটাই নিয়ম।

এই নিয়ম মেনেই আবারো গান নিয়ে ফিরছে নব্বই দশকের শেষ দিকে গড়ে উঠা ব্যান্ড ‘মুখোশ’। এই ফেরার যাত্রায় দলটি উপহার দিচ্ছেন ‘ডিজিটাল ভালবাসা’ নামের অ্যালবাম। যেখানে থাকছে ‘ডিজিটাল ভালবাসা’ ও ‘জাতে মাতাল’ নামে দুটি গান। গান দুটির কথা লিখেছেন দেহলভি, সংগীত আয়োজন করেছেন পুলক বড়ুয়া।

দুটি গানই প্রধানত ব্লুজ এবং হার্ড রক ও অল্টারনেট রক ধাঁচের। গান দুটি প্রসঙ্গে মুখোশের ভোকাল রাজু বলেন, ‘সতের বছর পর গান নিয়ে ফেরা। এটা সত্যিই অনেক আনন্দের। এবারের গানগুলোতে আমরা সময়কে ধরার চেষ্টা করেছি।’

মুখোশের ব্যান্ড লিডার রোজ বলেন, ‘পেশাগত কারণে গান থেকে দূরে থাকলেও ‍শ্রোতাদের কাছে ফেরার একটা তাগিদ সবসময়ই ছিলো। সেই তাগিদ থেকেই অ্যালবামটি প্রায় এক বছর ধরে তৈরি করেছি।’

‘মুখোশ’ ব্যান্ডের সদস্যরা হলেন ভোকাল ও গিটারে রাজু, ড্রামস ও লিড গিটারে রোজ আর অতিথি মিউজিশিয়ান হিসেবে আছেন গিটারে সেলিম হায়দার ও শাহিন, বেজ গিটারে সার্টন এবং কি-বোর্ডে বুলেট।

উল্লেখ্য, ১৯৯৭ সালে জন্ম নেয়া মুখোশ ব্যান্ডটি প্রথম অ্যালবাম আনে ২০০০ সালের ঈদুল ফিতরে। ‘মুখোশ’ শিরোনামের সেই অ্যালবামে ‘বড় হবে’, ‘আয় ওড়না’, ‘ধুর ছাই’ ও ‘অপেক্ষা’ নামের গানগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়।

সারাবাংলা/টিএস/পিএম

আড়াল ভাঙলো ‘মুখোশ’
আড়াল ভাঙলো ‘মুখোশ’
আড়াল ভাঙলো ‘মুখোশ’