মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু

জানুয়ারি ১৩, ২০১৮ | ৮:৫৪ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিন। কনকনে বাতাস ও শীতকে উপেক্ষা করে মুসল্লিরা  ময়দানে সমবেত হয়েছেন। ইবাদত-বন্দেগি, জিকির-আসগারে সময় পার করছেন তারা। ইজতেমার দ্বিতীয় দিনে শীতে এক  মালয়েশিয়ান এবং গতকাল এক বাংলাদেশি মুসল্লি মারা গেছেন। এর আগে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন এক বাংলাদেশি।

এর আগে ১২ জানুয়ারি বাদ ফজর আমবয়ানে মধ্য দিয়ে শুরু হয় দাওয়াতে তাবলিগের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এদিন জুমার নামাজে অংশ নেন লাখ লাখ মুসল্লি। দুপুর ১টা ৪৫ মিনিটে শুরু হওয়া জুমার নামায পড়ান কাকরাইলের মুরব্বি হাফেজ মওলানা জুবায়ের।

বৃহৎ এ জামাতে নামায আদায় করে দুনিয়া ও আখিরাতের শান্তি কামনার পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর সমৃদ্ধি, সংহতি, অগ্রগতি এবং দেশ ও জাতির সার্বিক কল্যাণে মোনাজাত করেন মুসল্লিরা।

আগামী ১৪ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম এ সম্মেলনের প্রথম পর্ব। এরপর ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব।

ইজতেমার মুরব্বি প্রকৌশলী মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান, ইজতেমায় আজ সকালে শীতে এক মালয়েশিয়ান মুসল্লি মারা গেছেন। গতকাল এক বাংলাদেশি মুসল্লি মারা গেছেন। এর আগে বার্ধক্যজনিত কারণে মারা গেছেন এক বাংলাদেশি।

তিনি আরও জানান, ইজতেমার সকল কার্যক্রম শান্তিপূর্ণভাবে চলছে। দেশি-বিদেশি লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লিরা এতে অংশ নিচ্ছেন।

ইজতেমা ময়দানে দেশি মুসল্লিদের চটের ছাউনির পাশাপাশি ময়দানের উত্তর পশ্চিম কোনায় তৈরী করা হয়েছে বিদেশি নিবাস। শীতে গরম পানির ব্যবস্থাসহ অতীতের চেয়ে আরো বেশি সুবিধা দিয়ে টিনসেডের নিবাসগুলো তৈরী করা হয়েছে। সেখানে পানি ও বিদ্যুত সরবরাহ, মশা নিধন, ময়লা আবর্জনা পরিস্কারসহ তাদের জন্যে ২৪ ঘন্টাই কাজ করছে সিটি করপোরেশনের বিশেষ টিম।

সারাবাংলা/টিএম

ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু
ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু
ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু