সোমবার ২১শে জানুয়ারি, ২০১৯ ইং , ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ইতালির রোমে পিঠা উৎসব অনুষ্ঠিত

জানুয়ারি ৬, ২০১৯ | ১২:৪৯ পূর্বাহ্ণ

।। ইসমাইল হোসেন স্বপন, ইতালী প্রতিনিধি ।।

দেশীয় ঐতিহ্য ও কৃষ্টিকে প্রবাসের মাটিতে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে জানাতে নব জাগরণ নারী কল্যাণ সমিতি আয়োজন করে বর্ণাঢ্য একটি পিঠা উৎসবের।

ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি হল রুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা। পরিচালনা করেন সাধারণ সম্পাদক লিপি আক্তার।

নব জাগরণ নারী কল্যাণ সমিতির এই পিঠা উৎসব  আয়োজনে ভাপা, চিতই, পাটিসাপটা, দুধ চিতই, সেমাই পিঠা, পুলি, পায়েস, ফুল পিঠা সহ প্রায় অর্ধ শতাধিক পিঠার আয়োজন ছিল সত্যিই মনোমুগ্ধকর। সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা বলেন, ‘প্রবাস জীবনের ব্যস্ততা থাকবেই কিন্তু আমাদের মূল যে উৎস ভূমি আমাদের দেশীয় ঐতিহ্য রয়েছে তা ধরে রাখা এবং উপস্থাপন করাও আমাদের দায়িত্ব।’

এ সময় উপস্থিত ছিলেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির উপদেষ্টা নয়না আহমেদ, উম্মে হানী চৌধুরী, সিনিয়র সহ সভাপতি রেহেনা আক্তার শিল্পী, সন্মানিত প্রথম সদস্য মমতাজ হাশেম ঝুমানা, সহ সভাপতি সুলতানা বেগম লাকী, তাহমিনা খাতুন, ফরিদা ইয়াসমিন স্মৃতি, শীলা জাহাঙ্গীর, মেহের জান, রওশন আরা খুকু, সুমি বেগম, শিউলি আলমগীর, সিমি মোনোয়ারা, যুগ্ম সাধারণ সম্পাদক তানিয়া হাসান, নুশরাত জাহান বুবলি, শিউলি শাহজাহান, শাহনাজ আক্তার আঁখি, শাহনাজ আক্তার ইতি, ফারজানা ইয়াসমিন নুপুর, মলিন তাহের, সাংগঠনিক সম্পাদক মনিকা ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক শিমু অন্যান্যা, তানজিম হোসেন, নুরজাহান আক্তার মুনা, ফাতেমা ফেরদৌসি মিরা, পপি আক্তার, শিমুল শিপা, প্রচার সম্পাদক তানিয়া হোসাইন, শামিমা আক্তার নিপা সহ অনেকে।

উপদেষ্টা নয়না আহমেদ ও সাধারণ সম্পাদক লিপি আক্তার বলেন, ‘প্রবাসের মাটিতে এই ধরণের আয়োজনগুলো আরও বেশী বেশী করে করতে হবে। যেন বিদেশীরা আমাদের দেশীয় ঐতিহ্যগুলো সম্পর্কে জানতে পারেন।’

অনুষ্ঠান শেষে রোমের গজল শিল্পী তাহেরুল ইসলাম, বাউল কন্যা ওলিজা সিরাজী, সানজিদা ইসলাম, মনিকা ইসলাম সঙ্গীত পরিবেশন করেন।

সারাবাংলা/আরএসও/

Tags: ,

ইতালির রোমে পিঠা উৎসব অনুষ্ঠিত
ইতালির রোমে পিঠা উৎসব অনুষ্ঠিত
ইতালির রোমে পিঠা উৎসব অনুষ্ঠিত