মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮, ৬ ভাদ্র, ১৪২৫, ৯ জিলহজ্জ, ১৪৩৯

EID MUBARAK

ঈদের পর টাইগারদের নতুন অ্যাসাইনমেন্ট

আগস্ট ৮, ২০১৮ | ৪:৩৫ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা এক মাসের সিরিজ শেষে দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ফ্লোরিডায় ৬ আগস্ট রেজিওনাল পার্কে ক্যারিবীয়দের বিরুদ্ধে শেষ ম্যাচে জয়ের পর অল্প দিনের অবসর পাবেন ক্রিকেটাররা। দেশে ফিরে বিশ্রাম নেওয়ার সুযোগ থাকছে না। ঈদের পরই শুরু হয়ে যাবে টাইগারদের নতুন অ্যাসাইনমেন্ট।

প্রায় আড়াই সপ্তাহের ছুটি শেষে ক্রিকেটারদের যোগ দিতে হবে ক্যাম্পে। আরব আমিরাতে এশিয়া কাপে খেলতে যেতে হবে সাকিব-তামিম-মুশফিক-মোস্তাফিজ-মাশরাফিদের। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই মেগা টুর্নামেন্ট। এই আসরে সরাসরি অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। আর বাছাইপর্বে লড়াই করবে হংকং, মালয়েশিয়া, নেপাল, ওমান, সিঙ্গাপুর ও সংযুক্ত আরব আমিরাত। বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দল অংশ নেবে মূল পর্বে। টুর্নামেন্টের প্রথম দিনেই দুবাইয়ে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২০ সেপ্টেম্বর আবুধাবিতে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান।

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের ক্যাম্প। প্রথমে ফিটনেস ট্রেনিংয়ের ওপর জোর দেওয়া হবে। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে স্কিল ট্রেনিং। ঈদের আগেই প্রাথমিক দল ঘোষণা হতে পারে বলে জানা গেছে। ২০ জন খেলোয়াড়কে নিয়ে শুরু হতে পারে প্রস্তুতি।

এশিয়া কাপ শেষ করেই আবার ব্যস্ত সূচি টাইগারদের। ঘরের মাঠে তারা আতিথ্য জানাবে জিম্বাবুয়েকে। এরপর আছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একটি সিরিজ। জিম্বাবুয়ে সিরিজের টেস্ট স্কোয়াডের সম্ভাব্য ক্রিকেটারদের এশিয়া কাপে রাখা যায় কী না সেটা নিয়েও চিন্তা-ভাবনা করছে ক্রিকেট বোর্ড। তবে, সবকিছুই চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায়।

এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচ সূচি:
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা, দুবাই
১৬ সেপ্টেম্বর: পাকিস্তান বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই
১৭ সেপ্টেম্বর: শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান, আবুধাবি
১৮ সেপ্টেম্বর: ভারত বনাম বাছাইপর্ব পেরিয়ে আসা দল, দুবাই
১৯ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান, দুবাই (পরিবর্তন হতে পারে)
২০ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, আবুধাবি

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

ঈদের পর টাইগারদের নতুন অ্যাসাইনমেন্ট
ঈদের পর টাইগারদের নতুন অ্যাসাইনমেন্ট