শুক্রবার ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ, ১৪২৫, ৫ জিলক্বদ, ১৪৩৯

উন্নয়ন মেলায় সেনাবাহিনীর স্টল শ্রেষ্ঠ নির্বাচিত

জানুয়ারি ১৪, ২০১৮ | ৭:২৭ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শিল্পকলা একাডেমি মাঠে সম্প্রতি অনুষ্ঠিত (১১-১৩ জানুয়ারি) হতে যাওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় সেনাবাহিনীর স্টল শ্রেষ্ঠ স্টল নির্বাচিত হয়েছে। উন্নয়ন মেলায় মোট অংশগ্রহণকারী ১০৩ টি সংস্থা ও বাহিনী অংশ নেয়।

রোববার আইএসপিআর থেকে সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করা হয়। ঢাকা জেলা প্রশাসক গঠিত বিচারক মন্ডলী শ্রেষ্ঠ স্টল নির্বাচনের দায়িত্ব পালন করেন।

আইএসপিআর থেকে জানানো হয়, ঢাকা জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত ঢাকা অঞ্চলের মেলায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ৫ টি সংস্থা যথা সেনা, নৌ ও বিমান বাহিনী এবং আবহাওয়া ও জরিপ অধিদপ্তরসহ সরকারী বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সেবাদানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অংশগ্রহনকারী বিভিন্ন সংস্থার স্টলের মধ্যে সেনাবাহিনী প্রথম, নৌবাহিনী দ্বিতীয়, বিমান বাহিনী তৃতীয় এবং আবহাওয়া অধিদপ্তর নবম স্থান অধিকার করে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত মেলায় বাংলাদেশ সেনাবাহিনীর স্টলকে শ্রেষ্ঠ স্টলের ক্রেস্ট বিতরণ করেন।

সেনাবাহিনীর স্টলে বর্তমান সরকারের সময়কালে ২০০৯ সাল হতে সেনাবাহিনীর ভৌতকাঠামো উন্নয়ন মানব সংগঠন ও মানব সম্পদ উন্নয়ন, আধুনিক সরঞ্জামাদিসহ সেনাবাহিনীতে উন্নয়নমূলক কর্মকান্ডের ছবি, ভিডিও এবং মডেল ও রেপলিকার মাধ্যমে প্রদর্শন করা হয়। এছাড়াও সেনাবাহিনী দেশের জাতীয় পর্যায়ে যে সব উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করেছে তাও প্রদর্শন করা হয়। মেলায় আগত দশকরা সেনাবাহিনীর স্টল পরির্দশন করে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লাভ করে।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে মেলার উদ্বোধন করেন। সমাজকল্যাণ মন্ত্রী জনাব রাশেদ খান মেনন প্রধান অতিথি হিসেবে এসময়ে মেলা প্রাঙ্গণে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/জেডএফ

উন্নয়ন মেলায় সেনাবাহিনীর স্টল শ্রেষ্ঠ নির্বাচিত
উন্নয়ন মেলায় সেনাবাহিনীর স্টল শ্রেষ্ঠ নির্বাচিত