মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

উমাকে খুন করতে চেয়েছিলেন তারান্তিনো

ফেব্রুয়ারি ১২, ২০১৮ | ১১:০২ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

তারান্তিনো লোকটা খেপাটে। যারা তার সিনেমা দেখেন তারা তার ব্যক্তিত্বের সঙ্গেও পরিচিত। পর্দায় যেমন রক্ত দেখাতে পছন্দ করেন, বাস্তব জীবনেও খুন বা হত্যার প্রতি তিনি বিশেষ অনুরক্ত! একাধিক সাক্ষাৎকারে তার খুনে মানসিকতা নিয়ে খোলাখুলি আলোচনা করেছেন এই পরিচালক!

কুইন্তিন তারান্তিনোর বিরুদ্ধে এবার ‘অদ্ভুত’ অভিযোগ আনলেন হলিউড অভিনেত্রী উমা থারম্যান। অস্কার মনোনয়ন পাওয়া এই অভিনেত্রী বলেছেন, সিনেমার সেটে তাকে খুন করতে চেয়েছিলেন তারান্তিনো!

উমার বর্ণনায় তারান্তিনো তাকে খুন করতে চেয়েছিলো ‘কিল বিল’ ছবির সেটে। ছবির একটি ঝুঁকিপূর্ণ গাড়ির স্ট্যান্ট করতে উমাকে বাধ্য করেন পরিচালক। আর এটিকেই হত্যা চেষ্টার প্রমাণ হিসেবে দাঁড় করাতে চাইছেন উমা।

মিথ্যা বলে উমাকে দিয়ে সেই স্টান্টটি করিয়েছিলেন তারান্তিনো। কাজটি ছিলো ভয়ানক ঝুঁকিপূর্ণ। এই দৃশ্যটির কারণে, দুর্ঘটনায় পড়ে ঘাড়ে, মাথায়, হাঁটুতে আঘাত পেয়ে উমাকে দীর্ঘদিন হাসপাতালে কাটাতে হয়েছিল।

উমা বলেন, ‘তারান্তিনো এটা জেনে বুঝেই আমাকে দিয়ে করিয়েছিলেন যেনো আমি সেটে মরে যাই। আমাকে মেরে ফেলার তার কোনো একটা উদ্দেশ্য ছিলো। সে হয়তো সিনেমার ভালো প্রচার চেয়েছিল।’

উমার এই বক্তব্যকে সত্য বলে মত দিয়েছেন ‘কিলবিল’ ছবির স্টান্টমেন কেইথ এডামসও। অপরদিকে অভিযুক্ত তারান্তিনো অবশ্য এটিকে ‘প্রপাগান্ডা’ বলেই উড়িয়ে দিতে চাইছেন!

প্রসঙ্গত, দুইবার অস্কার পাওয়া তারান্তিনোর নির্দেশনায় তিনটি সিনেমায় অভিনয় করেছেন উমা। ‘কিল বিল’ ও ‘পাল্ফ ফিকশন’ শিরোনামের তিনটি সিনেমাই পেয়েছে হলিউডের ক্লাসিক সিনেমার মর্যাদা।

সারাবাংলা/টিএস

উমাকে খুন করতে চেয়েছিলেন তারান্তিনো
উমাকে খুন করতে চেয়েছিলেন তারান্তিনো
উমাকে খুন করতে চেয়েছিলেন তারান্তিনো