সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

উড়ল ‘গাঙচিল’

সেপ্টেম্বর ১৯, ২০১৮ | ১:৪৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে নির্মিত হচ্ছে সিনেমা। বুধবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয় ছবিটির মহরত। এই ছবিটির মাধ্যমেই দীর্ঘ পাঁচ বছর পর জুটি বেঁধে ফিরছেন ফেরদৌস ও পূর্ণিমা। ছবিটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

গাঙচিল ছবিতে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করবেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। গাঙচিল প্রসঙ্গে পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, ‘গাঙচিল বাণিজ্যিক সিনেমা হলেও এর উপস্থাপন হবে শৈল্পিক। আমি চাই ছবিটি আন্তর্জাতিকভাবেও সম্মানিত হোক। সেই সঙ্গে দর্শকও সিনেমাটিকে যেন আপন করে নিতে পারে সেদিকে আমার খেয়াল থাকবে।’

গাঙচিল ছবিতে ফেরদৌস সাংবাদিক চরিত্রে এবং পূর্ণিমা অভিনয় করবেন একজন এনজিও কর্মীর চরিত্রে। ছবিটি প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘পাঁচ বছর পর ফিরছি। ফেরদৌস আছেন, ঋতু দি আছেন। এজন্য ভালো লাগছে। চেষ্টা করব ভালো অভিনয় করতে। দর্শক আমাকে যেভাবে চায় সেভাবেই নিজেকে উপস্থাপন করতে চাই।’ এসময় ফেরদৌস এবং ঋতুপর্ণা সেনগুপ্ত শুভ কামনা জানান পূর্ণিমাকে।

ঋতুপর্ণার চরিত্রটি কেমন হবে? তা এখনো জানানো হয় নি। ছবিটির চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের মারুফ রেহমান ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। তারা সবাই সিনেমা সংশ্লিষ্টদের শুভ কামনা জানান।

নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হবে ছবিটির দৃশ্যধারণ। ‘গাঙচিল’ ছাড়াও ফেরদৌস-পূর্ণিমা নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘জ্যাম’ সিনেমাতেও অভিনয় করছেন। যেটি নির্মিত হচ্ছে প্রয়াত নায়ক মান্নার কৃতাঞ্জলী প্রোডাকশন হাউজ থেকে।

প্রসঙ্গত, ২০১৪ সালের বইমেলায় প্রকাশিত হয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস। অপরদিকে, নঈম ইমতিয়াজ নেয়ামুলের প্রথম ছবি ‘এক কাপ চা’। ‘গাঙচিল’ তার দ্বিতীয় ছবি।

ছবি: আশীষ সেনগুপ্ত


আরও পড়ুন :

থাকছেন বুবলি, ফ্লোরে গড়াচ্ছে শুটিং

‘আই স্ট্যান্ড ফর উওম্যান’ সিনেমাগুচ্ছের প্রিমিয়ার

কবে শুরু হবে অভিষেক-ঐশ্বরিয়ার নতুন ছবির শুটিং?


সারাবাংলা/টিএস/পিএ/আরএসও

Tags: , , , , ,

উড়ল ‘গাঙচিল’
উড়ল ‘গাঙচিল’
উড়ল ‘গাঙচিল’