মঙ্গলবার ১৩ই নভেম্বর, ২০১৮ ইং , ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

একনেকে ৫ বছরে ১৬ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন

নভেম্বর ৭, ২০১৮ | ৭:৩০ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: পাঁচ বছরে ১ হাজার ৩৬২টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ১৬ লাখ ৫ হাজার ৩২৩ কোটি টাকা। এর মধ্যে সরকারি তহবিলের ৯ লাখ ৮৫ হাজার ৯৫৬ কোটি টাকা, বৈদেশিক সহায়তা থেকে ৫ লাখ ৬৫ হাজার ৫২৮ কোটি টাকা এবং বাস্তবায়নকারি সংস্থার নিজস্ব তহবিল থেকে ৫৩ হাজার ৮৩৮ কোটি টাকা খরচ করা হবে। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বুধবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে তিনি এসব তথ্য জানান। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

মন্ত্রী জানান, ২০১৪ সালে সরকার দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর এখন পর্যন্ত ১৫০টি একনেক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকগুলোতে ১ হাজার ৩৬২টি প্রকল্প অনুমোদন দেয়া হয়। তবে বুধবারের বৈঠকটি ছিলো ১৫১তম সভা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটিই শেষ সভা সেটি বলা যায় না। তবে হাতে এখনো প্রকল্প রয়েছে। কিন্তু আমিওতো নির্বাচন করবো। তাই এলাকায় যেতে হবে। একনেক হলেও আমি নিজেই কতটা সময় দিতে পারবো কি পারবো না সেটি বড় কথা। তিনি বলেন, অনেক প্রকল্প অনুমোদন দেয়া হলো। মন্ত্রণালয়গুলো উচিত এসব প্রকল্প মানসম্মতভাবে বাস্তবায়ন করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই আমরা রাজনৈতিকভাবে মটিভেটেড। ফলে এত উন্নয় করেছি যাতে মানুষ অন্তত ভোট দিতে গিয়ে আমাদের বিপক্ষে ভোট দিতে না পারে।

সারাবাংলা/জেজে/জেএএম

Tags: , ,

একনেকে ৫ বছরে ১৬ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন
একনেকে ৫ বছরে ১৬ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন
একনেকে ৫ বছরে ১৬ লাখ কোটি টাকার প্রকল্প অনুমোদন