রবিবার ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন, ১৪২৫, ১২ মুহররম, ১৪৪০

এক রাতে ৩ মোটরসাইকেল ছিনতাই, নিরাপত্তাকর্মী খুন

মার্চ ৯, ২০১৮ | ১২:২৬ অপরাহ্ণ

মেডিকেল করেসপন্ডেন্ট

ঢাকা : রাজধানীর মিরপুর ও খিলগাঁওয়ে তিনটি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ২টা থেকে ভোর ৫টার মধ্যে ঘটনাগুলো ঘটে। ছিনতাইকারীর হামলায় এক নিরাপত্তাকর্মী খুন হয়েছেন ও তিন নিরাপত্তাকর্মী জখম হয়েছেন।

দারুস সালাম থানার উপ-পরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান সারাবাংলাকে জানান, রাতে দুর্বৃত্তরা নিরাপত্তা কর্মীকে কুপিয়ে মোটরসাইকেল নিয়ে গেছে।

ধারণা করা হচ্ছে, ছিনতাইকারীরা তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মোটরসাইকেল নিয়ে গেছে।  এ ঘটনায় অন্য কোনো যোগসূত্র আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

নিহত ওমর ফারুকের ঘাড়ে, বুকে, কানে সহ বিভিন্ন জায়গায় ধারাল অস্ত্রের আঘাত আছে। ময়নাতদন্তের জন্য মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত নিরাপত্তাকর্মী ফারুক টাঙ্গাইলের বাসিন্দা।

এদিকে মিরপুরে ২ নম্বর সেকশনের একটি বাসায় নিরাপত্তাকর্মী অপু সরকার (৩৫), আনিসুর রহমানকে (৩০) কুপিয়ে একটি মোটরসাইকেল নিয়ে গেছে ছিনতাইকারীরা। রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে।

বাসার নিরাপত্তাকর্মীর ম্যানেজার রেজাউল করিম জানান, বাসার গেটে নিরাপত্তাকর্মী অপু কুমার দায়িত্বে ছিলেন। রাত ৩ টার দিকে তিনজন ছিনতাইকারী গেটের তালা ভেঙে ভেতরে ঢুকলে অপু বাধা দেয়। পরে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। চিৎকার শুনে অনিসুর ছুটে গেলে তাকেও কুপিয়ে আহত করে।

পরে একটি মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় তারা। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরপুর থানার ওসি (তদন্ত) ওয়াহেদুজ্জামান জানান, ঘটনাটি শুনেছি তদন্ত করে দেখা হচ্ছে।

আরেক ঘটনায় খিলগাঁওয়ের একটি বাসায় মনিরুজ্জামান মনির (৩২) নামে এক নিরাপত্তাকর্মীকে কুপিয়ে একটি মোটরসাইকেল নিয়ে গেছে ছিনতাইকারীরা।

ভোর সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়িওয়ালা টুটুল মিয়া বলেন, ‘খিলগাঁওয়ের উত্তর গোড়ানে আমাদের বাসা। ভোর দিকে বাসার নিচতলায় চিৎকার শুনে নিচে গিয়ে দেখি রক্তাক্ত অবস্থায় নিরাপত্তাকর্মী মনির পড়ে আছে। পরে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি।

তিনি জানান, তিনজন ছিনতাইকারী ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে একটি মোটর সাইকেল নিয়ে যায়।

খিলগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিএম/একে

এক রাতে ৩ মোটরসাইকেল ছিনতাই, নিরাপত্তাকর্মী খুন
এক রাতে ৩ মোটরসাইকেল ছিনতাই, নিরাপত্তাকর্মী খুন