রবিবার ২১শে অক্টোবর, ২০১৮ ইং , ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪০ হিজরী

এনআরবিসি ব্যাংকের এমডিকে সরানোর আদেশ বহাল

জানুয়ারি ১১, ২০১৮ | ১২:২৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি ব্যাংক) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের জারি করা আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। একইসঙ্গে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে পাচঁ সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ৭ জানুয়ারি হাইকোর্টের আদেশ স্থগিত করে চেম্বার আদালত। আজ আপিল বিভাগও চেম্বার আদালতের ওই আদেশ বহাল রাখেন। ফলে কেন্দ্রীয় ব্যাংকের অপসারণ আদেশ বহাল থাকল।

বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এনআরবিসি ব্যাংকের পক্ষে ছিলেন মেহেদী হাসান চৌধুরী। অন্যদিকে দেওয়ান মুজিবুর রহমানের পক্ষে ছিলেন সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। সঙ্গে ছিলেন আইনজীবী হামিদা চৌধুরী।

গত ৬ ডিসেম্বর অনিয়ম ও দুর্নীতির দশ অভিযোগের প্রমাণ পাওয়ায় এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের এ আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করলে গত ৭ ডিসেম্বর হাইকোর্ট বাংলাদেশ ব্যাংকের আদেশ স্থগিত করে দেয়।

পরে হাইকোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করলে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের আদেশ স্থগিত করে ১১ জানুয়ারি আপিলের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। আজ আপিল বিভাগ শুনানি নিয়ে এ আদেশ দেন।

সারাবাংলা/এজেডকে/টিএম

এনআরবিসি ব্যাংকের এমডিকে সরানোর আদেশ বহাল
এনআরবিসি ব্যাংকের এমডিকে সরানোর আদেশ বহাল
এনআরবিসি ব্যাংকের এমডিকে সরানোর আদেশ বহাল