বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৮ মুহররম, ১৪৪০

এফডিসিতে শোক দিবস পালিত

আগস্ট ১৫, ২০১৮ | ২:৩০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বঙ্গবন্ধুর হাতে গড়া চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন। ১৯৫৭ সালের ৩ এপ্রিল তখনকার পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন তিনি। আর তারপর থেকে বেগবান হয় এই অঞ্চলের মানুষের স্বপ্ন দেখা।

আজ (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে নৃশংসভাবে হত্যা করা হয় জাতির পিতাকে। হত্যা করা হয় পরিবারের সবাইকে।

যার কারণে চলচ্চিত্রাঙ্গনের মানুষেরা এতটা পথ আসতে পেরেছেন, সেই বঙ্গবন্ধুর প্রয়াণ দিবসে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন শিল্পী ও কলাকুশলীরা।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে সকাল সাড়ে দশটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শিল্পী, পরিচালক, প্রযোজকরা। এসময় সেখানে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা ও চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ফারুক, চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন, এফডিসিরি ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন, পরিচালক সিমিতর সভাপতি ও পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও অভিনেতা জায়েদ খানসহ অনেকে।

এফডিসির পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধুর পতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে। এসময় সেখানে জাজের প্রতিনিধিত্ব করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আলিমুল্লাহ খোকন।

এছাড়াও চলচ্চিত্র পরিবারের অন্তর্ভুক্ত বেশ কিছু সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধাভরে স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

এরপর শুরু হয় আলোচনা সভা। আলোচনায় বক্তারা বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরেন। দেশ স্বাধীনের তুমুল নেতৃত্বের ঘটনা ছাড়াও চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন নির্মাণের উদ্যোগের কথাও স্মরণ করেন তারা।

আলোচনা শেষে এফডিসির ভিআইপি প্রজেকশন হলে প্রদর্শিত হয় বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত তথ্যচিত্র এবং বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুর দেয়া জ্বালাময়ী ভাষন।

সারাবাংলা/পিএ

Tags: ,

এফডিসিতে শোক দিবস পালিত
এফডিসিতে শোক দিবস পালিত