বৃহস্পতিবার ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

এবার নোফেলের কাছে হারলো মোহামেডান

ডিসেম্বর ৬, ২০১৮ | ৮:৩৬ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকাঃ সহজ গ্রুপ আর সহজ প্রতিপক্ষ বলেই হয়তো স্বাধীনতা কাপের আগে দীর্ঘশ্বাস নিয়েছিল। কোয়ার্টার ফাইনালের ছক কষে ফেলেছি মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু বাস্তবতা নাভিশ্বাস তুলেছে মতিঝিলের ঐতিহ্যবাহী এই ক্লাবটির। প্রথম ম্যাচে রহমতগঞ্জের সঙ্গে ড্র করা সাদা-কালোরা এবার হারলো নোফেলের কাছে!

কোন দলকে ছোট করে নয়, ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে প্রথমবার পা রাখা নোফেলের কাছেই ধরাশায়ী মোহামেডান। যে দলে নেই কোনও তারকা খেলোয়াড়। বিদেশি খেলোয়াড়রাও সেভাবে পরিচিত নন এমন কি একজন বিদেশি কম নিয়ে টুর্নামেন্টে নামা নোফেলের কাছেই অসহায়ত্ব বরণ করতে হলো স্বাধীনতা কাপের সর্বোচ্চ শিরোপাজয়ী (৩ বার) মোহামেডানের।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে নোফেলের কাছে ২-০ গোল ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়াটা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে মোহামেডানের।

২৮ মিনিটে এগিয়ে যায় নোফেল। গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার বাড়িয়ে দেয়া পাস থেকে বল জালে জড়ান আশরাফুল ইসলাম। প্রথমার্ধ্বে পিছিয়ে থাকা মোহামেডান দ্বিতীয়ার্ধে আক্রমণে আসে। ৭৪ মিনিটে লিংকনের জোরালো শট নোফেলের গোলবারের উপর দিয়ে চলে যায়। সাদা-কালো শিবিরের আরেকটি সুযোগ ব্যর্থ করে দেন নোফেলের গোলকিপার। গাম্বিয়ার ফরোয়ার্ড ল্যান্ডিং ডারবোয়ের ফ্রি-কিক ফিস্ট করে ফিরিয়ে দেয় নোফেল।

এক গোলে পিছিয়ে থাকা মোহামেডান যখন গোলের মুখ দেখতে যারপরানই ব্যতিব্যস্ত ম্যাচের অন্তিম মুহূর্তে গোল খেয়ে হারের অনিবার্য স্বাদ নিতে হয় এমিলি-মিঠুনদের। অন্তত ড্র হোক এমন আশায় কর্নার পায় মোহামেডান। গোলরক্ষক সায়েদ ইশতিয়াক তখন নোফেলের অর্ধে। কর্নার নোফেলের গোলরক্ষক আপেল মাহমুদ ফিরিয়ে দিয়ে বাড়িয়ে দেন মোহাম্মদ রোমানকে। মোহামেডান ততক্ষণে গোলরক্ষকহীন ফাঁকা পোস্ট। তাতে বল জড়াতে এতটুকু ভুল করেন নি রোমান। ২-০ ব্যবধানে জয় মোহামেডান বধ করে নোফেল।

বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে রহমতগঞ্জকে ১-০ গোলে হারানো চট্টগ্রাম আবাহনী দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সেরা আটে উঠেছে। দুই ম্যাচে ১ পয়েন্ট মোহামেডানের। চট্টগ্রাম আবাহনীর কাছে ৩-০ গোলে হেরে স্বাধীনতা কাপ শুরু করে নোফেল ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

সারাবাংলা/জেএইচ

এবার নোফেলের কাছে হারলো মোহামেডান
এবার নোফেলের কাছে হারলো মোহামেডান
এবার নোফেলের কাছে হারলো মোহামেডান