সোমবার ১৮ জুন, ২০১৮, ৪ আষাঢ়, ১৪২৫, ২ শাওয়াল, ১৪৩৯

এবার প্রেমাদাসায় ভারতের লঙ্কাবধ

মার্চ ১৩, ২০১৮ | ১০:২৮ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ব্যাট হাতে শুরুটা যেমন ছিল, আগের দিনের মতো রানবন্যার আশায় ছিল প্রেমাদাসা। কিন্তু শেষমেশ তা হয়নি। নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের কাছে হারের প্রতিশোধের সুযোগটা তাই কাজে লাগিয়েছে ভারত। সিরিজে দ্বিতীয়বার মুখোমুখি হয়ে লঙ্কানদের হারিয়েছে ৬ উইকেটে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরুটা ছিল বৃষ্টি দিয়েই। সোমবার রাতে বৃষ্টির কারণেই ১ ওভার কমিয়ে ১৯ ওভারে খেলতে হয়েছে দুই দলকেই। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে স্বাগতিক শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় ভারত।

টস হেরে ব্যাট করতে নেমে ৩.১ ওভারে রান যখন ৩৪, ততক্ষণে দানুসকা গুনাথিলাকা (১৭) ও কুশল পেরেরা (৫) হেঁটেছেন সাজঘরের পথে। তৃতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়েন কুশল মেন্ডিস ও উপুল থারাঙ্গা। দলীয় ৯৬ রানে থারাঙ্গা ২২ রান করে বিজয় শঙ্করের বলে বোল্ড হন। এরপর শুরু হয় ব্যাটিং বিপর্যয়। দলীয় ১২০ রানে ৬ উইকেট হারিয়ে অনেকটা থেমেই গেল লঙ্কানরা। শেষদিকে ব্যাটসম্যানদের কল্যানে দলীয় সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১৫২ রানে।

শেষ ওভারে ৬ রানে ২ উইকেট তুলে সবমিলিয়ে ২৭ রানে ৪ উইকেট তুলে ক্যারিয়ার সেরা বোলিং করেন শার্দুল ঠাকুর। ওয়াশিংটন সুন্দর নেন ২টি উইকেট। জয়দেব উনাদকাট, যুজভেন্দ্র চাহাল ও বিজয় শংকর ১টি করে উইকেট নেন।

জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো না হলেও শেষদিকে ব্যাটিংয়ের কাজটা সেরে ফেললেন মনিশ পান্ডে ও দিনেশ কার্তিক। পান্ডে ৪২ ও কার্তিক ৩৯ রানে অপরাজিত থেকে জয় তুলে নেন। সুরেশ রায়না ২৭, লোকেশ রাহুল ১৮ ও রোহিত শর্মা ১১ রান করেন।

স্বাগতিকদের আকিলা ধনাঞ্জয়া সর্বোচ্চ ২ উইকেট পান। নুয়ান প্রদীপ ও জীবন মেন্ডিস ১টি করে উইকেট পান।

এই ম্যাচ জয়ে চলতি সিরিজে টানা দ্বিতীয় জয় পেল ভারত। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হারের পর বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়েছিল তারা।

তিন ম্যাচে দুই জয় নিয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ভারত। অন্যদিকে ম্যাচ হেরেও রান রেটে এগিয়ে থেকে টেবিলের দুইয়ে আছে স্বাগতিক শ্রীলঙ্কা, সমান পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে তিনে।

টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে বুধবার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

সারাবাংলা/এসএন/এএম

এবার প্রেমাদাসায় ভারতের লঙ্কাবধ
এবার প্রেমাদাসায় ভারতের লঙ্কাবধ