বৃহস্পতিবার ১৭ই জানুয়ারি, ২০১৯ ইং , ৪ঠা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

এবার সাংবাদিক খুনেও দোষী ‘গডম্যান’ রাম রহিম

জানুয়ারি ১২, ২০১৯ | ১২:২৬ পূর্বাহ্ণ

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

সাংবাদিক রামচন্দ্র ছত্রপতিকে খুনের মামলায় স্বঘোষিত ‘গডম্যান’ গুরমিত রাম রহিমকে দোষী সাব্যস্ত করেছে ভারতের হরিয়ানা রাজ্যের বিশেষ সিবিআই আদালত। এই মামলাতে আরও দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিমের তিন সহযোগীও। তারা হলেন, কুলদীপ সিংহ , নির্মল সিংহ এবং কৃষান লাল।

আদালত জানিয়েছে, আগামী ১৭ জানুয়ারি তাদের শাস্তি ঘোষণা করা হবে।

২০০২ সালের অক্টোবর মাসে নিজের বাড়ির সামনেই গুলি করা হয়েছিলো সাংবাদিক রামচন্দ্র ছত্রপতিকে। তিনি ‘পুরা সচ’ নামের একটি সংবাদপত্রের মালিক ও সম্পাদক ছিলেন। উল্লেখ্য, হরিয়ানার সিরসায় ডেরা সাচ্চা সওদার সদর দফতরে মহিলা ভক্তদের উপরে যৌন অত্যাচার চালানোর ঘটনা ফাঁস করেছিলেন রামচন্দ্র ছত্রপতি। এর জের ধরেই খুন করা হয় ছত্রপতিকে।

এই হত্যকাণ্ডের তদন্ত শুরু হয় ২০০৩ সালে। ২০০৬ সালে এই তদন্তের দায়ভার নেয় সিবিআই। যেখানে মূল অভিযুক্ত ছিলেন রাম রহিম ও তার সহযোগীরা।

হরিয়ানার পাঁচখুলায় সিবিআই আইনজীবী জানিয়েছেন, রামরহিমসহ মোট চার অভিযুক্তকেই দোষী সাব্যস্ত করেছে আদালত। রাম রহিমকেই এই খুনের মূল ষড়যন্ত্রকারী হিসেবে মেনে নেওয়া হয়েছে।

দুই সন্ন্যাসিনীকে ধর্ষণের ঘটনায় দোষী সাব্যস্ত হওয়া ২০১৭ সালে দেওয়া এক রায়ে রাম রহিম ইতোমধ্যেই ২০ বছরের কারাদণ্ড ভোগ করছেন। তাঁকে রাখা হয়েছে রোহতক জেলে। রাম রহিমকে দোষী সাব্যস্ত করায় সেসময় ৪০ জনের মৃত্যু হয়েছিল। এছাড়া আহত হয়েছিল দু’শোরও বেশি।

সারাবাংলা/এনএইচ

Tags: ,

এবার সাংবাদিক খুনেও দোষী ‘গডম্যান’ রাম রহিম
এবার সাংবাদিক খুনেও দোষী ‘গডম্যান’ রাম রহিম
এবার সাংবাদিক খুনেও দোষী ‘গডম্যান’ রাম রহিম