সোমবার ২২শে অক্টোবর, ২০১৮ ইং , ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪০ হিজরী

এমপি লতিফের ছেলের বৌভাত, যানজটে নাকাল বিমানযাত্রীরা

অক্টোবর ৫, ২০১৮ | ১১:১৩ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এম এ লতিফের ছেলের বৌভাত অনুষ্ঠানকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিমানবন্দর সড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পড়ে বিমানযাত্রীদের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নগরীর পতেঙ্গা থানার অভিজাত বোট ক্লাবে শুক্রবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়েছে ওয়ালিমা বা বিবাহত্তোর বৌভাত অনুষ্ঠান। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরের আশপাশের সড়কে প্রায় পাঁচ কিলোমিটার এলাকায় সৃষ্টি হয়েছে যানজট।

প্রত্যক্ষদর্শীরা জানান, অনুষ্ঠান শুরুর পর থেকে শত, শত প্রাইভেট কার, মাইক্রোবাস, পাজেরো, ভিআইপিদের বহনকারী গাড়ি প্রবেশ করছে এবং বের হচ্ছে বোট ক্লাব থেকে। একটি করে গাড়ি মূল ফটক দিয়ে ঢুকতে গিয়ে বা বের হতে গিয়ে বোট ক্লাবের গাড়ির দীর্ঘ সারি তৈরি হয়েছে। এতে রাস্তার গাড়িগুলো আটকে গেছে।


এতে নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিমানবন্দর সড়কটি কার্যত গত দুই ঘণ্টা ধরে স্থবির হয়ে আছে। বিমানবন্দরে উদ্দেশে যাওয়া বা বিমানবন্দর থেকে বের হওয়া যাত্রীবাহী পরিবহনগুলো দুই ঘণ্টারও বেশি সময় ধরে যানজটে আটকা পড়ে আছে। আবার বোট ক্লাবের উদ্দেশে যাওয়া অনেক গাড়িও আটকা পড়েছে রাস্তায়।

পতেঙ্গা থানার ওসি উৎপল বড়ুয়া সারাবাংলাকে জানিয়েছেন, বিমানবন্দরের গাড়িগুলোকে বিকল্প কাটগড় সড়ক দিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। তবে সেই সড়কে গাড়ির ভিড় বেড়ে গেছে। এতে গাড়ির গতি শ্লথ হয়ে গেছে।

বোট ক্লাবের প্রবেশপথসহ প্রায় তিন কিলোমিটার সড়কে অর্ধশতাধিক ট্রাফিক সদস্য যানজট নিয়ন্ত্রণে কাজ করছেন। যোগ দিয়েছে থানা পুলিশও। তবে যানজট নিয়ন্ত্রণে আনতে তাদের বেগ পেতে হচ্ছে।


জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান সারাবাংলাকে বলেন, ‘বোট ক্লাবে এমপি লতিফ সাহেবের ছেলের ওয়ালিমা হচ্ছে। ৩০ হাজার দাওয়াতি। অধিকাংশ ভিআইপি। কমপক্ষে ১৫ হাজার গাড়ি। আমাদের ২০ জন সার্জেন্টসহ ৫০ জনকে যানজট সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু যানজট মারাত্মক। এটা সামলানো যাচ্ছে না।’

অনুষ্ঠানস্থল বোট ক্লাবে ধারণক্ষমতার চেয়ে বেশি গাড়ি আসায় এবং সরু একমুখী সড়কের কারণে এই যানজট বলে তিনি জানান।

পতেঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) ফৌজুল আমিন চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘বিমান যাত্রীদের যাতে নির্বিঘ্নে পার করে দেওয়া যায় সেই চেষ্টা আমরা করছি।’

নগরীর বন্দর-পতেঙ্গা আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি এম এ লতিফ। তার দ্বিতীয় ছেলে মোহাম্মদ ওমর খৈয়ামের সঙ্গে বিয়ে হয়েছে স্মার্ট গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের মেয়ে মাইশা ফাহমিদার।

সারাবাংলা/আরডি/এমও

এমপি লতিফের ছেলের বৌভাত, যানজটে নাকাল বিমানযাত্রীরা
এমপি লতিফের ছেলের বৌভাত, যানজটে নাকাল বিমানযাত্রীরা
এমপি লতিফের ছেলের বৌভাত, যানজটে নাকাল বিমানযাত্রীরা