মঙ্গলবার ১১ই ডিসেম্বর, ২০১৮ ইং , ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

এশিয়া কাপ খেলতে যাচ্ছেন সৌম্য-ইমরুল

সেপ্টেম্বর ২১, ২০১৮ | ৯:২০ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিসিবির এইচপি দলে ছিলেন দুজনেই। শুক্রবার (২১ সেপ্টেম্বর) খুলনায় মাঠেও নেমেছেন সৌম্য। তবে চারদিনের ম্যাচের তৃতীয় দিন শেষেই ডাক পেয়েছেন জাতীয় দলের জন্য। এশিয়া কাপ খেলার জন্য আগামীকাল সন্ধ্যা সাড়ে সাতটায় আমিরাতে উড়ে যাচ্ছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার।

তামিম ইকবাল চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন প্রথম ম্যাচেই। কিন্তু তার জায়গায় ডাকা হয়নি কাউকে। লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত পরের দুই ম্যাচে ওপেন করেছেন। কিন্তু তিন ইনিংসে একবারও দুই অঙ্ক ছুঁতে পারেননি লিটন, শান্তও প্রথম দুই ম্যাচে একবারও দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। অনেকটা হুট করেই তাই ডেকে পাঠানো হয়েছে ইমরুল ও সৌম্যকে।

বিসিবির এইচপি দলের হয়ে চার দিনের ম্যাচ খেলতে সৌম্য ও ইমরুল এখন খুলনায়। প্রথম ইনিংসে সবুজ দলের হয়ে ফিফটি পেয়েছিলেন ইমরুল, আজ লাল দলের হয়ে ৪৮ রান করেছেন সৌম্য। ম্যাচ শেষ না করেই দুজনকে ধরতে হচ্ছে দুবাইয়ের বিমান। সবকিছু ঠিক থাকলে কাল সন্ধ্যা সাড়ে সাতটায় দেশ ছাড়বেন দুজন। আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের পরের ম্যাচেই দুজনেরই বা যে কোনো একজনের মাঠে নামার সম্ভাবনা আছে।

একটা সময় তামিমের নিয়মিত ওপেনিং সঙ্গী হলেও অনেক দিন ধরেই সৌম্য-ইমরুল ওয়ানডে দলের বাইরে। গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ দুজন ছিলেন ওয়ানডে দলে। সেই সিরিজেও চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তামিম ইকবাল, খেলতে পারেননি দুই ম্যাচে। কিন্তু ওই সিরিজে রানখরার পর দলে আর জায়গা পাননি সৌম্য ও ইমরুল। সৌম্য অবশ্য এরপর টি-টোয়েন্টি দলে খেলেছেন, তবে সেখানেও সেভাবে রান পাননি। ইমরুল রঙিন পোশাকে আর বাংলাদেশের হয়ে খেলার সুযোগ পাননি। এরপর তামিমের সঙ্গে ওপেন করেছেন এনামুল হক বিজয়, কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেননি। লিটন-শান্ত না পারায় আরও একবার সুযোগ পেলেন ইমরুল-সৌম্য।

সারাবাংলা/এএম/এমআরপি

এশিয়া কাপ খেলতে যাচ্ছেন সৌম্য-ইমরুল
এশিয়া কাপ খেলতে যাচ্ছেন সৌম্য-ইমরুল
এশিয়া কাপ খেলতে যাচ্ছেন সৌম্য-ইমরুল