সোমবার ১৬ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ, ১৪২৫, ১ জিলক্বদ, ১৪৩৯

এ বছর হচ্ছে না বহুল প্রতিক্ষিত হকি প্রিমিয়ার লিগ!

নভেম্বর ২৭, ২০১৭ | ৫:০২ অপরাহ্ণ

জাহিদ হাসান
স্পোর্টস প্রতিবেদক

এমনিতেই নিয়মিত লিগ হয়না। তারউপর নির্বাচনের বাতাস বইছে হকি ফেডারেশনে। কথা ছিল ডিসেম্বরে শুরু হবে বহুল প্রতিক্ষিত হকি প্রিমিয়ার লিগ। সেজন্য ২৮ নভেম্বর (মঙ্গলবার) থেকে খেলোয়াড়দের দলবদল শুরু হবে। তবে, দলবদলের সময় যতই ঘনিয়ে আসছে ততই বিভিন্ন কারণে শঙ্কায় দেশের ঘরোয়া লিগের সবচেয়ে বড় আসর হকি প্রিমিয়ার লিগ।

হকি পাড়ার বিভিন্ন জনের সঙ্গে কথা বলে আশঙ্কা করা যাচ্ছে, প্রিমিয়ার লিগ পেছাচ্ছে। এ বছর আর আয়োজন করা সম্ভব নয় খেলোয়াড় বের করে আনার এই লিগ।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের হকি কমিটির সম্পাদক আরিফুল হক প্রিন্স এক গণমাধ্যমকে জানান, ‘ফেডারেশনে লীগ কমিটিই তো নেই। তাই দলবদলও নেই। প্রথমতো এ বছরের জন্য লীগ কমিটি গঠন করতে হবে। এরপর ওই লীগ কমিটি বসে সিদ্ধান্ত নেবে কবে লীগের দলবদল হবে। বাইলজ তৈরি করতে হবে। এরপর ক্লাব কাপ টুর্নামেন্ট হবে। তারপর প্রিমিয়ার লীগ। এখন পর্যন্ত নির্বাচনেরই খবর নেই। তাই অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এ বছর আর প্রিমিয়ার লীগের খেলা মাঠে গড়াবে না।’

কিছুদিন আগেও ঘটা করে এক সভায় ২৮-৩০ নভেম্বর প্রিমিয়ার লিগের আয়োজন উপলক্ষে দলবদলের দিনক্ষণের প্রস্তাব পেশ করেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক। বহুদিন পেরিয়ে গেলেও হকি পাড়া এখন সরগরম নির্বাচনী হাওয়ায়। অবশ্য এখনও পর্যন্ত কোনও লিগ কমিটি গঠন করা হয়নি। তারউপর নির্বাচনের সম্ভাব্য সবচেয়ে বড় তারকা খাজা রহমতুল্লাহও পৃথিবী ত্যাগ করে চলে গিয়েছেন।

যার ফলে এখন হকি মহলে নির্বাচন গুঞ্জন চাউর হচ্ছে। যদি এর আগেও বেশ কয়েকবার নির্বাচন নিয়ে অনেকবার জল ঘোলা হয়েছে।

এদিকে এবছর প্রিমিয়ার লিগে অংশ নেয়ার প্রায় আশা ছেড়ে দিয়েছেন ঊষা ক্রীড়া চক্রের যুগ্ম সম্পাদক সাফায়েত হোসেন ডালিম। তিনি এক সংবাদমাধ্যমকে বলেন, ‘মনে হয় এ বছর আর প্রিমিয়ার লীগ হবে না। যদিও এটা আমাদের কাম্য ছিল না।’ তিনি যোগ করেন, ‘এ মুহূর্তে নির্বাচন দিলেও লীগ কমিটি গঠন, দলবদলের দিনক্ষণ নির্ধারণ, ক্লাব কাপ বা ফেডারেশন কাপ হবে; এরপর লীগ শুরু। এতেও প্রায় দেড় থেকে দু’মাসের বিষয়। আর তাই মনে হচ্ছে এ বছর আর প্রিমিয়ার লীগ সম্ভব নয়।’

নির্বাচনী তোড়জোড় বলে আর কমিটি লিগ বলেন, কর্মকর্তাদের মধ্যে এ বছরে প্রিমিয়ার লিগ আয়োজনে কোনও সাড়া লক্ষ্য করা যাচ্ছে না। সংশ্লিষ্টদের মতে, তাই এ বছর আর হচ্ছে না পাইপলাইন শক্ত করবার টুর্নামেন্টটি।

এ বছর হচ্ছে না বহুল প্রতিক্ষিত হকি প্রিমিয়ার লিগ!
এ বছর হচ্ছে না বহুল প্রতিক্ষিত হকি প্রিমিয়ার লিগ!