রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ইং , ১২ ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আ.লীগ: কাদের

অক্টোবর ২৯, ২০১৮ | ৪:৪৯ অপরাহ্ণ

।। সিনিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

ঢাকা: সাত দফা দাবি নিয়ে সংলাপে বসতে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বানে সাড়া দিয়েছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে শিগগিরই ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে বৈঠকে বসা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৯ অক্টোবর) বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, গতকাল (রোববার) জাতীয় এক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে ড. কামাল হোসেনের সই করা একটি চিঠি দেওয়া হয়েছিল। আমাদের দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ তা গ্রহণ করেছিলেন। চিঠিতে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সংলাপ করতে চেয়েছেন।

আরও পড়ুন- সংলাপে বসার অহ্বান জানিয়ে আ.লীগকে ঐক্যফ্রন্টের চিঠি

বিজ্ঞাপন

তিনি বলেন, আজকে মন্ত্রিসভার বৈঠকের পর নেত্রী (আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমাদের নিয়ে একটি অনির্ধারিত একটি বৈঠক করেন। এসময় তিনি উপস্থিত দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করেন এবং সংলাপ প্রসঙ্গে সবার মতামত জানতে চান। অনির্ধারিত এ আলোচনায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে, আওয়ামী লীগ সভাপতির দরজা কারও জন্য বন্ধ নয়। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলতে চাই, বঙ্গবন্ধুর কন্যার দরজা কারও জন্য বন্ধ থাকে না। এর মাধ্যমে প্রমাণিত হয়, আমরা সংলাপে বসতে রাজি।

তিনি বলেন, আমরা ও আমাদের নেত্রী ঐক্যফ্রন্টের প্রস্তাবে রাজি এবং তাদের সঙ্গে সংলাপে বসব।

কাদের বলেন, কারও চাপের মুখে কিংবা নতিস্বীকার করে এই সংলাপ নয়। কারণ, আমাদের পক্ষ থেকে কাউকে আমরা ডাকিনি। ঐক্যফ্রন্টের নেতারা সংলাপ করতে চান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপে রাজি হয়েছেন— এটুকুই।

দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে সংলাপ হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খুব শিগগিরই আমরা সংলাপের সময়, স্থান ও আনুষাঙ্গিক বিষয়গুলো তাদের জানিয়ে দেবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপ তফসিলের আগেই হবে। জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফার দাবিগুলো মানা হবে কি না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মুহূর্তে বলা সম্ভব নয়। আলোচনা তো হবে। আলোচনার রেজাল্টের জন্য অপেক্ষা করুন।

সংবাদ সম্মেলনের শুরুতে সংলাপকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, আমি এই মুহূর্তে শেখ হাসিনার পক্ষ থেকে সমগ্র দেশবাসীকে প্লেজেন্ট সারপ্রাইজ দেবো, যা সারাদেশের রাজনৈতিক অঙ্গনে স্বস্তির সুবাতাস ছড়িয়ে দেবে।

সংলাপ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য সম্পাদক আফজাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলসহ অন্যরা।

এর আগে, জাতীয় সংসদ নির্বাচনের আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসার আহ্বান জানিয়ে রোববার চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। এদিন সন্ধ্যা ৭টার দিকে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে দলের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপের কাছে এ সংক্রান্ত দুইটি চিঠি হস্তান্তর করেন।

সারাবাংলা/এনআর/এমএমএইচ/টিআর

Tags: , ,

ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসবে আ.লীগ: কাদের
বিজ্ঞাপন
বিজ্ঞাপন