বুধবার ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫, ৭ মুহররম, ১৪৪০

ওয়েলসের হয়ে বেলের ইতিহাস

মার্চ ২২, ২০১৮ | ৯:৩৬ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

রিয়ালের জার্সিতে গ্যারেথ বেলের চলতি মৌসুমটা খুব ভালো যাচ্ছে সেটা বলা যাবেনা। তবে রিয়ালের হয়ে শেষ ম্যাচে জিরোনার বিপক্ষের ম্যাচে একটি গোল পেয়েছেন। চলতি মৌসুমে সবমিলিয়ে গোল করেছেন ১২টি। লিগের হয়ে খুব ভালো করতে না পারলেও জাতীয় দলের হয়ে আজ চীনের বিপক্ষে মাঠে নেমে ওয়েলসের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন।

স্বাগতিক চীনের বিপক্ষে এই ম্যাচে ৬-০ গোলের জয় তুলে নেয় ওয়েলস। চায়না কাপের এই ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিকের পাশাপাশি ওয়েলসের হয়ে সবচেয়ে বেশী গোলের রেকর্ডটি করেছেন বেল।

স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের ২ মিনিটেই চমক দেখালেন বেল। স্যাম ভোকসের হেডে বল পেয়ে দারুণ শট খেলে স্বাগতিকদের জালে বল জড়ান তিনি। এরপর আবারো ভোকসের পাস থেকে ম্যাচের ২১ মিনিটে আবারো গোল করে বসেন রিয়াল তারকা বেল। ম্যাচে দ্বিতীয় গোল করে ওয়েলসের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড করা ইয়ান রাশের ২৮ গোলের রেকর্ড স্পর্শ করেন বেল।

ম্যাচের ৩৮ মিনিটে স্বাগতিকদের জালে বল জড়ান স্যাম ভোকস। বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ৪৫ মিনিটে ব্যবধান আরো বাড়ান হ্যারি উইলসন। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৮ মিনিটে স্বাগতিকদের জালে আবারো বল জড়ান স্যাম ভোকস। ততক্ষণে রেকর্ড গড়ার প্রহর গুনছিলেন বেল। অবশ্য এরপর আর খুব বেশী অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ৬২ মিনিটে কাঙ্ক্ষিত সেই গোল করে ম্যাচে হ্যাটট্রিকের সঙ্গে সঙ্গে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটি নিজের করে নেন বেল।

এই ম্যাচে হ্যাটট্রিকসহ ওয়েলসের হয়ে ২৯ গোল করে ইয়ান রাশকে ছাড়িয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডের মালিকানা এখন বেলের ঝুলিতে।

 

সারাবাংলা/ এসএন/ এএম

ওয়েলসের হয়ে বেলের ইতিহাস
ওয়েলসের হয়ে বেলের ইতিহাস