মঙ্গলবার ২৩শে অক্টোবর, ২০১৮ ইং , ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

ওয়েস্ট ইন্ডিজেই যোগ দিচ্ছেন ম্যাকেঞ্জি?

জুলাই ১৮, ২০১৮ | ৬:৫০ অপরাহ্ণ

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

নিল ম্যাকেঞ্জিকে নিয়ে গুঞ্জনটা ছিল অনেক দিন ধরেই। এই বছরের শুরুতেই একবার শোনা গিয়েছিল, দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান যোগ দিতে যাচ্ছেন ব্যাটিং পরামর্শক হিসেবে। শেষ পর্যন্ত সেটা আর হয়নি। তবে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কথা ঠিক হলে ওয়েস্ট ইন্ডিজ সফরেই ম্যাকেঞ্জি যোগ দিতে পারেন বাংলাদেশের সঙ্গে।

ম্যাকেঞ্জির নামটা অবশ্য নিশ্চিত করেননি বিসিবির প্রধান নির্বাহী। তবে একাধিক সূত্র থেকে জানা গেছে, সাবেক এক দক্ষিণ আফ্রিকানকেই এই দায়িত্ব দেওয়া হচ্ছে। নাম না প্রকাশ করেই নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘আমরা আশা করি, ওয়েস্ট ইন্ডিজেই আমাদের জাতীয় দলের সঙ্গে একজন ব্যাটিং পরামর্শক যোগ দেবেন। সবকিছু ঠিকঠাক থাকলে ২২ জুলাইয়ের মধ্যেই উনি দলের সঙ্গে যোগ দেবেন।’

গত বছর থিলান সামারাবীরা চলে যাওয়ার পর থেকেই ব্যাটিং পরামর্শকের পদটা ফাঁকা ছিল। গত বছরের অস্ট্রেলিয়া সিরিজে মার্ক ও’নিল স্বল্পমেয়াদে কাজ করলেও সেটা ছিল লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে। এরপর একটা সময় মাইকেল বেভান আর ম্যাকেঞ্জির নামটাই বেশি শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত ম্যাকেঞ্জির হাতেই উঠতে যাচ্ছে দায়িত্বটা।

সাবেক এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এর আগে প্রোটিয়াদের হয়ে দুই দফায় (২০১৬ ও ২০১৮ সালে) ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন। দেশের হয়ে ৫৪টি টেস্ট ও ৬৪টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে ম্যাকেঞ্জির।

২২ জুলাই থেকে জ্যামাইকায় শুরু হবে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সারাবাংলা/এএম/এমআরপি

ওয়েস্ট ইন্ডিজেই যোগ দিচ্ছেন ম্যাকেঞ্জি?
ওয়েস্ট ইন্ডিজেই যোগ দিচ্ছেন ম্যাকেঞ্জি?
ওয়েস্ট ইন্ডিজেই যোগ দিচ্ছেন ম্যাকেঞ্জি?