বুধবার ২০ মার্চ, ২০১৯ ইং , ৬ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

কখন ফিরবে থ্রিজি-ফোরজি, জানা নেই বিটিআরসির

ডিসেম্বর ৩১, ২০১৮ | ২:৩৮ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: রোববার রাত ১২টায় থার্ড জেনারেশন (থ্রিজি), ফোর্থ জেনারেশন (ফোরজি) ইন্টারনেট নেটওয়ার্ক সেবা ফেরার কথা থাকলেও এখনও ফেরেনি এই নেটওয়ার্ক সেবা। এরইমধ্যে পার হয়েছে ১৪ ঘণ্টা (দুপুর ২টা পর্যন্ত)।

এর আগে প্রায় ২৪ ঘণ্টা পর বন্ধ রাখার পর গতকাল একাদশ জাতীয় সংসদ ‍নির্বাচনের ভোটগ্রহণ শেষে চালু করা হয় ইন্টারনেট সংযোগ। তৃতীয় ও চতুর্থ প্রজন্মের সেবা থ্রিজি ও ফোরজিও তখন সচল হয়। ইন্টারনেট সেবা চালু করার পর বিটিআরসি ও মুঠোফোন অপারেটরের শীর্ষ কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছিলেন।

বিজ্ঞাপন

বিটিআরসির মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক জাকির হোসেন খান সারাবাংলাকে বলেন, ‘গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টার পর থেকে মোবাইল ইন্টারনেট সচল রয়েছে।’

গ্রামীণফোনের এক শীর্ষ কর্মকর্তা বলেন, দেশের বিভিন্ন স্থানে সাড়ে পাঁচটার পর থেকেই ইন্টারনেট সংযোগ ফিরতে শুরু করে। বিভিন্ন স্থান থেকে গ্রাহকরা এ তথ্য নিশ্চিত করেছে।

তবে খুব বেশিসময় সেটা স্থায়ী হয়নি। দুই থেকে আড়াই ঘণ্টা পর আবার চলে গেলেও চালু ছিল টুজি সেবা। আজ ৩১ ডিসেম্বর এখনও সচল হয়নি থ্রিজি ও ফোরজি।

বিটিআরসি বলছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনা পেলে যে কোনো মুহূর্তে চালু হতে পারে এই সেবা। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই মোবাইল ইন্টারনেটের উচ্চগতি পাবেন গ্রাহকেরা।

সারাবাংলা/ইএইচটি/জেএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন