রবিবার ১৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৬ ফাল্গুন, ১৪২৪, ১ জমাদিউস-সানি, ১৪৩৯

Live Score

কাজল চোখের সেই মেয়ের বিরুদ্ধে ‘সাম্প্রদায়িকতার’ অভিযোগ

ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | ৪:৪৪ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক :

মেয়েটির কাজল টানা চোখের ভাষায় কুপোকাত পুরো বিশ্ব।  অভিনীত ছবির একটি গানের অংশ প্রকাশ হওয়ার পরপরই  এতো তাড়াতাড়িই যে খ্যাতি পাবেন তা বোধহয় স্বপ্নেও ভাবেননি মালয়ালম অভিনেত্রী প্রিয়া প্রকাশ।

আবার খুব তাড়াতাড়িই সেই খ্যাতির মুদ্রার উল্টোপিঠও দেখে ফেললেন তিনি।  খ্যাতি পাওয়ার পর স্বভাবতই আলোচনায় এসেছে তাঁর অভিনীত চলচ্চিত্র ‘অরু আদার লাভ’।  আর চলচ্চিত্রটির যে গানে চোখের ঝিলিকে অষ্টাদশী প্রিয়ার এই খ্যাতি, সেই গান ‘মাণিক্য মালারায়া পুভি’- ই তাকে ফেলল আইনি বিপাকে।

ইন্ডিয়া টুডে জানায়, ভ্যালেন্টাইন উপলক্ষে প্রকাশিত গানে যে খ্যাতি সেই ভ্যালেন্টাইন দিবসেই অরু আদার লাভ গানটির বিরুদ্ধে অভিযোগ করেছেন তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের রাজধানী হায়দরাবাদের একটি মুসলিম যুব সংগঠন। গানটির বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ তুলে স্থানীয় ফালকনামা থানায় সংগঠনটির পক্ষে একটি লিখিত অভিযোগ দিয়েছেন মুকিত খান নামে এক যুবক।

অভিযোগে ‘অরু আদার লাভ’ চলচ্চিত্রের প্রযোজক রামশরন, পরিচালক ওমর লুলু, গায়ক বিনীত শ্রীনিবাসন ও অভিনেত্রী প্রিয়া প্রকাশকে অভিযুক্ত করা হয়েছে।

অভিযোগে মুকিত খান জানান, গানটি ইন্টারনেটে দেখে তিনি মালয়ালম ভাষার গানটির কথার বিষয়ে কৌতুহলী হন।  গুগলে খোঁজ করে গানটির ইংরেজি অনুবাদও বের করেন তিনি।  সেখানে অনুবাদ পড়ে তাঁর মনে হয়েছে গানটিতে মুসলমানদের নবী হযরত মুহাম্মদ (স.) কে কটুক্তি করা হয়েছে।  যা মুসলমান সম্প্রদায়কে আঘাত করেছে।  তবে গানের কোন কথায় মুকিত আহত হয়েছেন তা সুনির্দিষ্টভাবে জানাননি তিনি।

সারাবাংলা/এসবি/পিএম