মঙ্গলবার ২০শে নভেম্বর, ২০১৮ ইং , ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

কারামুক্তি পেলেন আসিয়া বিবি

নভেম্বর ৮, ২০১৮ | ৫:০৮ অপরাহ্ণ

।। আন্তর্জাতিক ডেস্ক।।

পাকিস্তানে ধর্ম অবমাননার অভিযোগে আটক খ্রিস্টান নারী আসিয়া বিবিকে কারামুক্তি দেওয়া হয়েছে। এ কথা জানিয়েছেন তার আইনজীবী। আট বছর মৃত্যুদণ্ডে দণ্ডিত হয়ে আটক থাকার পর স্থানীয় সময় বুধবার(৭ নভেম্বর) অভিযোগ থেকে মুক্তি পান তিনি। খবর বিবিসির।

এর আগে ৩১ অক্টোবর এক রায়ে পাকিস্তানের সুপ্রিম কোর্ট আসিয়াকে ধর্ম অবমাননার অভিযোগ থেকে নিষ্কৃতি দেন। রায়ে আদালত বলেন, অযৌক্তিক প্রমাণের ওপর ভিত্তি করে আসিয়াকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। কট্টরপন্থী ইসলামি দল তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) নেতৃত্বে পুরো দেশজুড়ে এই রায়ের বিরুদ্ধে সহিংস বিক্ষোভ হয়। বন্ধ করে দেওয়া হয় রাস্তা-ঘাট। বিক্ষোভের মধ্যে নিজের জীবননাশের আশঙ্কায় পাকিস্তান ত্যাগ করেন আসিয়ার আইনজীবী সাইফ মুলক।

এদিকে, বুধবারের খবরে দেশজুড়ে নতুন করে বিক্ষোভ দেখা দিয়েছে। গত সপ্তাহে বিক্ষোভকারীদের সঙ্গে পাকিস্তান সরকার চুক্তি করেছিল যে, আসিয়াকে দেশ ছেড়ে যেতে দেওয়া হবে না।

বুধবারের রায়ের পর স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ওইদিন রাতেই হেলিকপ্টারে করে গোপনে পাকিস্তান ছেড়েছেন আসিয়া। তবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল ওইসব প্রতিবেদনের দাবি অস্বীকার করেন। জানান, আসিয়া এখনো পাকিস্তানেই আছেন। তবে কোথায় বা কিভাবে এ বিষয়ে কোন তথ্য প্রকাশ করেননি তিনি।

তিনি বলেন, আসিয়ার দেশ ত্যাগের খবরগুলো মিথ্যা। এটা ভুয়া খবর।

আরও পড়ুন- পশ্চিমা বিশ্বে আশ্রয় চান আসিয়া বিবি

এদিকে, সহিংস বিক্ষোভের মুখে আসিয়ার স্বামী নিজের ও তার পরিবারের জীবননাশের আশঙ্কা প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ একাধিক পশ্চিমা দেশে আশ্রয়ের আবেদন করেছেন।

উল্লেখ্য, আসিয়া বিবির আসল নাম আসিয়া নুরেন। তবে পাকিস্তানজুড়ে তিনি আসিয়া বিবি নামেই পরিচিত। ২০১০ সালে তার এক প্রতিবেশীর সঙ্গে ঝগড়ার সময় মহানবী (স)-কে অবমাননার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এখন পর্যন্ত বেশ কয়েকটি দেশ তাকে আশ্রয় দিতে রাজি হয়েছে।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

কারামুক্তি পেলেন আসিয়া বিবি
কারামুক্তি পেলেন আসিয়া বিবি
কারামুক্তি পেলেন আসিয়া বিবি